ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

অামিরের ভূয়সী প্রশংসায় কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৬
অামিরের ভূয়সী প্রশংসায় কোহলি ছবি : সংগৃহীত

ঢাকা: পাকিস্তান দলে মোহাম্মদ আমিরের প্রত্যাবর্তনকে ভালো চোখেই দেখছেন বিরাট কোহলি। শুধু তাই নয়, প্রতিভাবান এ বোলারকে রীতিমতো প্রশংসার জোয়ারে ভাসিয়েছেন ভারতের টেস্ট অধিনায়ক।

পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে গত মাসেই আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন ২৩ বছর বয়সী এ বাঁহাতি পেসার।

আর ক’দিন বাদে‌ই এশিয়া কাপের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হবে টিম ইন্ডিয়া। এরই সুবাদে ব্যাট হাতে হয়তো আমিরকে চ্যালেঞ্জ জানাবেন কোহলি। আগামী ২৭ ফেব্রুয়ারি রাত সাড়ে ৭টায় হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে।

পাকিস্তানের বাইরে খুব কম আন্তর্জাতিক ক্রিকেটারই আছেন, যারা আমিরের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরাকে স্বাগত জানিয়েছেন। কোহলি এই স্বল্প তালিকার একজন। আমির প্রসঙ্গে তার ভাষ্য, ‘অামিরকে জাতীয় দলে ফিরতে দেখে আমি খুশি। এটা ভালো যে, সে নিজের ভুল বুঝতে পেরেছে এবং তা থেকে শিক্ষা নিয়ে নিজেকে সংশোধন করেছে। আমি সবসময়ই বিশ্বাস করি, আমির একজন বিশ্বমানের বোলার। ’ এক সাক্ষাৎকারে নিজের এমন অভিব্যক্তিই প্রকাশ করেন কোহলি।

ভারতীয় টেস্ট অধিনায়ক যোগ করেন, ‘আমির পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে। জাতীয় দলে ফিরতে সে অনেক কঠোর পরিশ্রম করে। এ পাঁচ বছর খেললে সে নিশ্চিতভাবেই বিশ্বসেরা সেরা তিনজন বোলারের মধ্যে একজন থাকত। তার মধ্যে অনেক প্রতিভা রয়েছে। পেস, বাউন্সের পাশাপাশি ভালো ইয়র্কার দিতেও সক্ষম। আমিরের জন্য আমার শুভকামনা থাকবে। ’

এদিকে, পাকিস্তান ম্যাচ প্রসঙ্গে কোহলি বলেন, ‘পাকিস্তানের বিপক্ষে খেললে ভিন্নরকম কোনো অনুভূতি হয় না। এটা ক্রিকেটের অন্য সব ম্যাচের মতোই। অন্যান্য প্রতিপক্ষদেরও আমি একই চোখে দেখি। পাকিস্তানের বিপক্ষে ম্যাচটা নিশ্চিতভাবেই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। এ ম্যাচটিকে ঘিরে ভক্ত-সমর্থকদের মাঝে উত্তেজনা থাকলেও খেলোয়াড়রা অন্য ম্যাচের মতোই স্বাভাবিক থাকবে।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।