ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

একই মাঠে তিন দেশের অনুশীলন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৬
একই মাঠে তিন দেশের অনুশীলন ছবি : শে‍ায়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাছাইপর্বের পর এবার এশিয়া কাপের মূলপর্বের জন্য অপেক্ষায় এশিয়ার ক্রিকেট পরাশক্তিরা। এরই মধ্যে ঢাকায় পা রেখেছে ভারত, শ্রীলঙ্কা।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) পাকিস্তান দলেরও আসার কথা রয়েছে। আর বাছাইপর্বের ম্যাচ খেলতে আগেই ঢাকায় এসে পৌঁছায় আরব আমিরাত।

সরাসরি মূলপর্বে অংশ নেবে স্বাগতিক বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কা। গত এশিয়া কাপে বাছাইপর্বের বাধা টপকে মূলপর্বে খেলেছিল আফগানিস্তান। এবার তাদের হারিয়ে (বাছাইপর্বে টানা তিন ম্যাচ জিতে) মূলপর্বে জায়গা করে নিয়েছে আরব আমিরাত।

২৪ ফেব্রুয়ারি থেকে মূলপর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত।

নিজেদের শেষবারের মতো ঝালিয়ে নিতে স্বাগতিক বাংলাদেশ মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) ফতুল্লায় অনুশীলন করে। খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে টাইগাররা ঘাম ঝরায়। বিকেল চারটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত অনুশীলন করে মাশরাফি-সাকিব-মুশফিক-মুস্তাফিজরা।

একই জায়গায় আর একই সময়ে অনুশীলন চালিয়ে যায় টিম ইন্ডিয়া। এদিন অবশ্য নেটে বোলিং কিংবা ব্যাটিং নয়, সতীর্থদের সঙ্গে ফুটবল খেলে এবং হালকা শারীরিক কসরতের মধ্যদিয়েই দিনের অনুশীলন শেষ করেন কোহলি, ধোনি, যুবরাজ ও হরভজন সিংসহ দলের অন্যান্য সদস্যরা। এশিয়া কাপের এবারের আসরে ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশ, ২৭ ফেব্রুয়ারি পাকিস্তান, ১ মার্চ শ্রীলঙ্কা ও ৩ মার্চ আরব আমিরাতের বিপক্ষে খেলবে ভারত।

এর আগে দুপুর একটা থেকে বিকেল চারটা পর্যন্ত ফতুল্লায় অনুশীলন করে শ্রীলঙ্কা। ইনজুরিতে থাকা লঙ্কান দলপতি লাসিথ মালিঙ্গা বোলিংয়ে কিছুটা সময় কাটান। এছাড়া আরেক ইনজুরি ফেরত পেসার নুয়ান কুলাসেকারাও বোলিংয়ে সময় কাটান। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা নিজেদের প্রথম দিনের অনুশীলনের অংশ হিসেবে এদিন ব্যাটিং ও বোলিং অনুশীলনও করে।

এশিয়া কাপের এবারের আসরে ২৫ ফেব্রুয়ারি সংযুক্ত আরব আমিরাত, ২৮ ফেব্রুয়ারি বাংলাদেশ, ১ মার্চ ভারত ও ৪ মার্চ পাকিস্তানের মোকাবেলা করবে শ্রীলঙ্কা।

৬ মার্চ অনুষ্ঠিত হবে এশিয়া কাপের ফাইনাল। এ নিয়ে টানা তৃতীয়বার টুর্নামেন্টটি আয়োজন করছে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, ২৩ ফেব্রুয়ারি ২০১৬
এমআর/এইচএল

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।