ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

পিএসএলের প্রথম চ্যাম্পিয়ন ইসলামাবাদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৬
পিএসএলের প্রথম চ্যাম্পিয়ন ইসলামাবাদ

ঢাকা: বহুল আলোচিত পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পর্দা নামলো। প্রথমবারের মতো আয়োজিত এ টুর্নামেন্টের শিরোপা জিতেছে মিসবাহ উল হকের ইসলামাবাদ ইউনাইটেড।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত মেগা ইভেন্টটির ফাইনালে কোয়েটা গ্লাডিয়েটর্সকে ৬ উইকেটে হারিয়েছে ইসলামাবাদ।

টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইসলামাবাদের দলপতি মিসবাহ। আগে ব্যাটিংয়ে নেমে কোয়েটা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৪ রান তোলে। জবাবে, ৪ উইকেট হারানো ইসলামাবাদ হাতে ৮ বল রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায়।

ব্যাটিংয়ে নেমে কোয়েটার শুরুটা ভালো হয়নি। ওপেনার বিসমিল্লাহ খানকে (০) ফিরিয়ে দেন ইসলামাবাদের পেসার মোহাম্মদ ইরফান। তবে, আরেক ওপেনার আহমেদ শেহজাদ করেন ইনিংস সর্বোচ্চ ৬৪ রান। ৩৯ বলে ৯টি চার আর একটি ছক্কায় শেহজাদ তার ইনিংসটি সাজান।

তিন নম্বরে নামা কেভিন পিটারসেন ১৮ বলে ১৮ রান করে বিদায় নেন। চার নম্বরে নামা লঙ্কান তারকা কুমার সাঙ্গাকারা দ্বিতীয় সর্বোচ্চ ৫৫ রানের ইনিংস খেলেন। মাত্র ৩২ বল মোকাবেলা করে লঙ্কান এ গ্রেট তার ইনিংস সাজান ৭টি বাউন্ডারি আর দুটি ওভার বাউন্ডারির সাহায্যে।

গ্রান্ট ইলিয়ট ১২ রান করে অপরাজিত থাকেন। ১৩ রান আসে আনোয়ার আলির ব্যাট থেকে।

ইসলামাবাদের হয়ে ৪ ওভার বল করে ৩৬ রানের বিনিময়ে তিনটি উইকেট তুলে নেন ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেল। ৪ ওভার বল করে ২৫ রান খরচায় দুটি উইকেট পান ইরফান। একটি করে উইকেট নেন স্যামুয়েল বদ্রি ও মোহাম্মদ সামি।

১৭৫ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করেন ইসলামাবাদের দুই ওপেনার ডোয়েন স্মিথ ও সারজিল খান। ৩৪ বলে তারা ৫৪ রান তুলে নেন। সারজিল খান ১৩ রানে বিদায় নিলেও আরেক ওপেনার স্মিথ করেন ৭৩ রান। তার ৫১ বলে সাজানো ইনিংসে ছিল ৭টি চার আর ৪টি ছক্কার মার।

তিন নম্বরে নেমে ব্রাড হাডিন করেন ৬১ রান। তার অপরাজিত এ ইনিংসটি সাজাতে খেলেছেন ৩৯টি বল। তাতে ছিল দুটি চারের সঙ্গে পাঁচটি ছক্কা।

প্রথমবারের মতো এ আসরে বাংলাদেশ থেকে খেলেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও তামিম ইকবাল। সাকিব ও মুশফিক খেলেছেন শোয়েব মালিকের করাচি কিংসের হয়ে। আর তামিম খেলেছেন শহীদ আফ্রিদির পেশোয়ার জালমির হয়ে।

বাংলাদেশ সময়: ০১৩৩ ঘণ্টা, ২৪ ফেব্রুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।