ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

ম্যাককালামের বিদায়ী ম্যাচে অজিদের উল্লাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৬
ম্যাককালামের বিদায়ী ম্যাচে অজিদের উল্লাস ছবি: সংগৃহীত

ঢাকা: অধিনায়কের বিদায়ী ম্যাচটি স্মরণীয় করে রাখতে পারল না নিউজিল্যান্ড। আন্তর্জাতিক ক্রিকেট থেকে ব্রেন্ডন ম্যাককালামের বিদায়টাও হলো হতাশাজনক! তার অধীনে ঘরের মাঠে এ প্রথম টেস্ট সিরিজ হারলো কিউইরা।

ক্রাইস্টচার্চ টেস্টে সাত উইকেটের দাপুটে জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া।

শুধু তাই নয়, টেস্ট ক্রিকেটে দারুণ ধারাবাহিক স্টিভেন স্মিথরা ২-০ ব্যবধানে সিরিজ জিতে টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষস্থানও পুনরুদ্ধার করেছেন। এ সিরিজটির আগে ম্যাককালামের অধিনায়কত্বে ঘরের মাঠে ১২টি টেস্টের একটিতেও হারেনি ব্ল্যাক ক্যাপসরা। কিন্তু, অজিদের অলরাউন্ড নৈপুণ্যের সামনে এবার সিরিজের দুই ম্যাচেই অসহায় আত্মসমর্পণ করেছে কিউইরা।

স্কোর: নিউজিল্যান্ড – ৩৭০ ও ৩৩৫
অস্ট্রেলিয়া – ৫০৫ ও ২০১/৩ (৫৪ ওভার)

চতুর্থ দিনে নিউজিল্যান্ডের ছুঁড়ে দেওয়া ২০১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে এক উইকেটে ৭০ রানে দিনের খেলা শেষ করে অজিরা। জয়ের জন্য শেষদিনে দরকার ছিল ১৩১ রান। তিন উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় সফরকারীরা।

অধিনায়ক স্টিভেন স্মিথ ৫৩ ও অ্যাডাম ভোজেস ১০ রানে অপরাজিত থাকেন। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান ওপেনার জো বার্নস সর্বোচ্চ ৬৫ রান করেন। এছাড়া ডেভিড ওয়ার্নার (২২) ও উসমান খাজার ব্যাট থেকে আসে ৪৫ রান।

আগেরদিন ওয়ার্নারকে সাজঘরে ফেরান নেইল ওয়াগনার। আর শেষদিনে ম্যাচ সেরার পুরস্কার জেতা বার্নসকে ক্লিন বোল্ড করেন ট্রেন্ট বোল্ট। খাজাকে ম্যাককালামের ক্যাচে পরিণত করেন টিম সাউদি।

** কিউই ক্রিকেটে উইলিয়ামসনের রেকর্ড

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।