ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

মাঠে ফিরছেন স্টেইন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৬
মাঠে ফিরছেন স্টেইন ডেল স্টেইন / ছবি: সংগৃহীত

ঢাকা: প্রায় দু’মাস পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরছেন ডেল স্টেইন। আপাতত ঘরোয়া ক্রিকেট খেলে নিজেকে ঝালিয়ে নেবেন দক্ষিণ আফ্রিকার পেস সেনসেশন।

ওয়েস্টার্ন প্রোভিঞ্চ (পশ্চিম প্রদেশ) ক্রিকেট ক্লাবের হয়ে গতির ঝড় তুলবেন ৩২ বছর বয়সী এ ডানহাতি পেসার।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ (৪, ৬ ও ৯ মার্চ) ও টি-২০ বিশ্বকাপে (৮ মার্চ শুরু) চোখ রাখছেন স্টেইন। আগামী শনিবার (২৭ ফেব্রুয়ারি) সেন্ট অগাস্টিনের বিপক্ষে দুই দিনের ম্যাচে অংশ নেবেন তিনি।

কাঁধের ইনজুরিতে ভুগলেও স্টেইনকে বিশ্বকাপ স্কোয়াডে রেখেছে ক্রিকেট সাউথ আফিকা (সিএসএ)। গত বছরের ডিসেম্বরে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন প্রোটিয়া ‘পেস দানব’। বলা যায়, ফিটনেস সমস্যা তাকে বেশ ভালোই ভোগাচ্ছে।

প্রোটিয়াদের বিপক্ষে সবশেষ আট টেস্টের মধ্যে ছয়টি ম্যাচই মিস করেন স্টেইন। ভারত সফরে (গত বছরের নভেম্বর-ডিসেম্বরে) কুঁচকির ইনজুরির পর ইংল্যান্ড সিরিজে নতুন করে কাঁধের ইনজুরিতে অাক্রান্ত হন। ইংলিশদের বিপক্ষে সীমিত ওভারের সিরিজেও (৫টি ওয়ানডে ও দু’টি টি-২০) তিনি দলের বাইরে ছিলেন।

শেষ পর্যন্ত কী পূর্ণ ফিটনেস নিয়ে বিশ্বকাপ খেলতে পারবেন স্টেইন? এমন শঙ্কা থেকেই একজন বোলারকে স্ট্যান্ডবাই হিসেবে রেখেছে সিএসএ। যদিও নির্বাচকরা তার নাম প্রকাশ করেননি। তবে ধারণা করা হচ্ছে, স্টেইনের সম্ভাব্য বিকল্প হতে পারেন দল থেকে বাদ পড়া মরনে মরকেল।

বাংলাদেশ সময়: ১১২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।