ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

টস জিতে ফিল্ডিংয়ে টাইগাররা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৬
টস জিতে ফিল্ডিংয়ে টাইগাররা ছবি : শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর থেকে: এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে আর কিছু পরেই মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ। টাইগারদের এবারের মিশনের প্রথম প্রতিপক্ষ ভারত।

বৃষ্টির শঙ্কা কাটিয়ে টস জিতে এ ম্যাচে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগারদের দলপতি মাশরাফি বিন মর্তুজা।

আগামী মার্চে ভারতের মাটিতে বসতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের মেগা ইভেন্ট। আর তাই এবারের এশিয়া কাপ প্রথমবারের মতো হতে যাচ্ছে টি-টোয়েন্টি ফরমেটে। এবারের আসরে বাংলাদেশ, ভারত, পাকিস্তান আর শ্রীলঙ্কার সঙ্গে মূলপর্বে জায়গা করে নিয়েছে সংযুক্ত আরব আমিরাত। গতবার এশিয়ার চার পরাশক্তির সঙ্গে লড়েছিল আফগানিস্তান। এবার বাছাইপর্ব পেরিয়ে এশিয়া কাপের মূলপর্বে উঠে আসে আরব আমিরাত।

এশিয়া কাপের শিরোপা এখনো অধরা টাইগারদের কাছে। বাংলাদেশের সাফল্য বলতে ২০১২ সালে ফাইনালে ওঠা। ২০১৪ সালে আবার ব্যর্থতায় আছড়ে পড়ে টাইগাররা। চার ম্যাচেই জয়হীন থাকে মুশফিকুর রহিমের বাংলাদেশ। সেবার আফগানিস্তানের সঙ্গেও হারের লজ্জা বরণ করতে হয়েছে বাংলাদেশকে! তবে এখনকার প্রেক্ষাপট ভিন্ন। নিকট অতীতের পারফরম্যান্স বিবেচনায় মোমেন্টামটা এবার থাকছে বাংলাদেশের পক্ষে।

গত বছর ঘরের মাঠে পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার মতো বড় বড় দলকে হারিয়ে যে মোমেন্টাম তৈরি করে রেখেছে মাশরাফির দল সেটি টি-টোয়েন্টিতে প্রবাহিত হলে আসতে পারে সাফল্য। এবার নতুন স্বপ্ন নিয়ে এশিয়া কাপ-অভিযান শুরু করছে বাংলাদেশ। স্বপ্নটা অবশ্যই ওয়ানডের মতো করে টি-টোয়েন্টিতেও সফলতা পাওয়ার।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, ইমরুল কায়েস, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান ও আল-আমিন হোসেন।
 
ভারত একাদশ: শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, সুরেশ রায়না, যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), হারদিক পান্ডে, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, জাসপ্রিত বুমরাহ ও আশিষ নেহরা।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ২৪ ফেব্রুয়ারি ২০১৬
এমআর

** ম্যাচ শুরুর অপেক্ষায় মিরপুর, মাঠে টাইগাররা
** বাংলাদেশ-ভারত ম্যাচ নিয়ে শঙ্কা
**বাংলাদেশ-ভারত ম্যাচে চোখ রাঙাচ্ছে বৃষ্টি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।