ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

বাংলাদেশের সবাই আমাকে ভালোবাসে: সুধীর

সাজ্জাদ খান, স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৬
বাংলাদেশের সবাই আমাকে ভালোবাসে: সুধীর ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর থেকে: শের-ই-বাংলা স্টেডিয়ামের প্রধান ফটকে দাঁড়িয়ে ভারতীয় ক্রিকেট দলের সমর্থক সুধীর গৌতম। ভারতীয় টিম বাস ফটক দিয়ে প্রবেশের সময় পতাকা নেড়ে ও শিঙায় ফুঁ দিয়ে স্বাগত জানাবেন।

এ জন্যই সেখানে অপেক্ষা তার। পুলিশের  গাড়ির সাইরেন বাজতেই বোঝা গেল টিম বাস এসে গেছে স্টেডিয়ামের কাছে। ব্যাস, শুরু হয় সুধীরের ব্যস্ততা।

ব্যস্ততা শুরুর আগে অবশ্য বাংলানিউজের প্রতিবেদকের সঙ্গে আড্ডায় মাতেন সুধীর। ক্রিকেটের খোঁজ-খবর যারা রাখেন তারা সবাই চেনেন এই সুধীর গৌতমকে। তাকে ভালোভাবে বাংলাদেশের মানুষ চিনেছেন গত বছরের জুনে বাংলাদেশ-ভারত ওয়ানডে সিরিজ শেষে।

সেবার বাংলাদেশ-ভারত তৃতীয় ওয়ানডের পর  শের-ই-বাংলা স্টেডিয়ামের বাইরে  সুধীর গৌতমের উপর হামলা হয়েছে বলে ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রকাশ করে। সেই সূত্র ধরে সংবাদ প্রকাশ করে বাংলাদেশের কিছু গণমাধ্যমও। সংবাদ প্রকাশের পর বেশ আলোচনার কেন্দ্রে আসে সুধীরের নাম। তখন অবশ্য সুধীর বলেছিলেন, বাংলাদেশের দর্শকরা তাকে ভয়-ভীতি প্রদর্শন করেছেন।

এবার বাংলাদেশে এসে ভিন্ন কথাই জানালেন সুধীর। গতবার তার সঙ্গে নাকি কিছুই হয়নি! বাংলানিউজকে এই ভারতীয় সমর্থক জানান, ‘বাংলাদেশের সবাই আমাকে ভালোবাসে। গতবার যা হয়েছিল সেটির পুরোটাই মিডিয়ার অপপ্রচার। এখানকার আইনশৃংখলা বাহিনীর সদস্যরাও আমাকে ভালোবাসে। বাংলাদেশে আমার ভয়ের কিছু নেই। এখানকার মানুষ স্টেডিয়ামে শুধু ক্রিকেটটাই উপভোগ করে। ’

সুধীরের কথা শেষ হতেই এক পুলিশ সদস্য সুধীরকে দেখে এগিয়ে এলেন, ‘মেরা ফ্রেন্ড’ বলে সুধীরকে জড়িয়ে নিলেন বুকে। বাংলাদেশের মানুষের অকৃত্রিম ভালোবাসায় সিক্ত হলেও মন ভালো নেই সুধীরের! প্রিয় ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির ইনজুরি ভাবাচ্ছে তাকে।

এ নিয়ে সুধীর বলেন, ‘আমি শুনেছি, পুরো  এশিয়া কাপেই ধোনি খেলতে পারবেন না। এমন একজন অধিনায়ক, ব্যাটসম্যান না থাকায় ভুঁগতে হতে পারে ভারতকে। ধোনির বিকল্প আসলে হয় না। তার মতো মাথা আর কার আছে?’

ভারতীয় ক্রিকেট দলের সমর্থক সুধীরের সঙ্গে এবার বাংলাদেশে এসেছেন ধোনিভক্ত মোহাম্মদ বশীর। তিনি ধোনির এতটাই পাগল ভক্ত যে, ধোনি ও তার স্ত্রী সাক্ষীর মুখের অবয়ব এঁকেছেন টি-শার্টে।

ভারতীয় এ দুই সমর্থকের বাংলাদেশের ক্রিকেটের প্রতিও রয়েছে ভালোবাসা। সাকিব, মুশফিক, মাশরাফিদের সঙ্গে তাদের মোবাইলে তোলা ছবিগুলো গর্ব নিয়েই দেখাচ্ছিলেন এ দুই ভারতীয়।

ইনজুরি কাটিয়ে ধোনি একাদশে ফেরায় শেষমেষ অবশ্য মুখে হাসি ফুটেছে সুধীরের।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, ২৪ ফেব্রুয়ারি ২০১৬
এসকে/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।