ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

ব্যাটিং ব্যর্থতাই হারের কারণ: ওয়াকার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৬
ব্যাটিং ব্যর্থতাই হারের কারণ: ওয়াকার ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর থেকে: নিজেদের ব্যাটিং ব্যর্থতাই ডুবিয়েছে পাকিস্তানকে। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে বোলিং-সহায়ক উইকেটে খুব বেশি চাওয়া ছিলো না পাকিস্তান কোচ ওয়াকার ইউনুসের।

পাকিস্তানের যে বোলিং তাতে উইকেট বিবেচনায় ১৩০ রান ব্যাটসম্যানরা দিতে পারলে বোলাররা সারতে পারতো বাকি কাজ। ১৩০ কেন, পাকিস্তান করতে পারেনি ১০০ রানও। ১৭.৩ ওভারে অলআউট হয়েছে মাত্র ৮৩ রানে।

এই স্কোরেই একপ্রান্ত দিয়ে লড়াই শুরু করেছিলেন পেসার মোহাম্মদ আমির। নিজের প্রথম দুই ওভারে রোহিত শর্মা, আজিঙ্কা রাহানে ও সুরেশ রায়নাকে দলীয় ৮ রানের মধ্যে সাজঘরে পাঠিয়ে লড়াইটা জমিয়ে দেন আমির একাই। পাকিস্তান যখন এ রানেই জয়ের স্বপ্ন দেখছে তখনই বাধা হয়ে দাঁড়ান কোহলি-যুবরাজ জুটি। লো-স্কোরিং ম্যাচে এ জুটিতেই জয়ের রাস্তা পেয়ে যায় ভারত।

ম্যাচ শেষে পাকিস্তান কোচ হারের টার্নিং পয়েন্ট হিসেবে দাঁড় করালেন এ জুটিটাকেই, ‘ভারতের তিন উইকেট পতনের পর কোহলি ও যুবরাজ খুব সাবধানে খেলেছে। ভালো বলকে সমীহ করেছে, ঝুঁকি নেয়নি। এ জুটির কারণে আমরা ম্যাচটা হেরে গেছি। ’
 
ম্যাচ অবশ্য পাকিস্তান হেরে গিয়েছে আগেই। মাত্র ৮৩ করে তো ম্যাচ জেতা চাট্টিখানি কথা নয় ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপের কাছে! স্বল্প স্কোরকেই মূলত ম্যাচ হারের কারণ হিসেবে দেখলেন ওয়াকারও, ‘এ রান (৮৩) আসলে লড়াই করার জন্য যথেষ্ট নয়। ১৩০ রান হলে ভারতের টপকানো কঠিন হতো। ৪২ রানে যখন ৬ উইকেট হারালাম, তখনি আমরা ম্যাচ থেকে ছিটকে যাই। ’

বাংলাদেশ সময়: ০০৫০ ঘণ্টা, ২৮ ফেব্রুয়ারি ২০১৬
এসকে/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।