ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

কলকাতায়ও পাক-ভারত ম্যাচে শঙ্কা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, মার্চ ১০, ২০১৬
কলকাতায়ও পাক-ভারত ম্যাচে শঙ্কা!

ঢাকা: পাকিস্তানের বিশ্বকাপ খেলা নিয়ে এখন পর্যন্ত আশার বাণী শোনা যাচ্ছে না। নিরাপত্তার কারণে সর্বশেষ ধর্মশালা থেকে পাকিস্তান ও ভারতের মধ্যকার ম্যাচটি কলকাতায় আনা হয়েছে।

তবে শোনা যাচ্ছে ভারতের উগ্রপন্থী দলগুলো এখানেও হুমকি দিচ্ছে। তাই ভারতের কাছে নিরাপত্তার লিখিত আশ্বাস চাইল পাক বোর্ড চেয়ারম্যান শাহরিয়ান খান।

ধর্মশালায় যে সংগঠন ভারত-পাক ম্যাচ নিয়ে হুমকি দিয়েছিল, সেই ‘অ্যান্টি টেররিস্ট ফ্রন্ট’ ইডেনের মাঠেও পিচ খুঁড়ে দেওয়ার হুমকি দিয়েছে! তাদের সাফ কথা, কোনও ভাবেই পাকিস্তানকে এ দেশে খেলতে দেওয়া হবে না।

এ প্রসঙ্গে পিসিবি চেয়ারম্যান শাহরিয়র খান বিবৃতি বলেন, ‘কলকাতায় খেলতে অসুবিধে নেই। কিন্তু তার আগে ভারত সরকারকে আমাদের নিশ্চয়তা দিতে হবে। ’

শাহরিয়র আরও বলেন, ‘শিবসেনা, আপ, কংগ্রেস প্রত্যেকটা দলই পাকিস্তানের বিরুদ্ধে স্লোগান দিচ্ছে। কেন্দ্র যতক্ষণ না নিরাপত্তা বলয়ে ঘিরে দিচ্ছে, আমরা টিম পাঠানোর ঝুঁকি কী করে নিতে পারি?’

এদিকে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহের কাছ থেকে ম্যাচটি হওয়ার ব্যাপারে যথেষ্ট আশ্বাস পাওয়া গিয়েছে। কম্যান্ডো বলয়ে ঘিরে দেওয়া হবে পাক টিমকে। কয়েকটি সূত্রে সরকারের কাছে খবর এসেছে কিছু জঙ্গি এ দেশে ঢুকেছে। সরকার ন্যূনতম ঝুঁকি নেবে না। এই মত বিশ্বাস করলে পাকিস্তানের সফর বাতিল করার কোনও কারণ নেই। সে ক্ষেত্রে ভারতীয় স্বরাষ্ট্র মন্ত্রনালয়কে যথেষ্ট তৎপরতা দেখাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ১০ মার্চ, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।