ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

রোহিত স্পেশাল একটা ইনিংস খেলেছে: ধোনি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৬
রোহিত স্পেশাল একটা ইনিংস খেলেছে: ধোনি ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর থেকে: বাংলাদেশের পেসারদের দাপটে শুরুতে বেশ বড় এক ধাক্কাই খেয়েছিল ভারত। সেখান থেকে রোহিত শর্মা একাই টেনে নেন দলকে।

তার ৫৫ বলে ৮৩ রানের ইনিংসে ১৬৬ রানের লড়াকু পুঁজি গড়ে ভারত। শের-ই-বাংলা স্টেডিয়ামের তরতাজা ঘাসের উইকেটে এ রান যে যথেষ্ট-ই তার প্রমাণ বাংলাদেশের স্কোরকার্ড। ২০ ওভারে সাত উইকেটে বাংলাদেশ থামে ১২১ রানে।
 
৪৫ রানের জয় নিয়ে এশিয়া কাপ মিশন শুরু করা ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ম্যাচ শেষে পুরো  কৃতিত্বটা রোহিতকেই দিলেন। ধোনি জানান, উইকেটে ব্যাটিং করা সহজ ছিল না। শুরুতে আমরা বেশ চাপেই পড়ে গিয়েছিলাম তিন উইকেট হারিয়ে। সেখান থেকে রোহিত স্পেশাল একটা ইনিংস খেলেছে। অমন ইনিংস ম্যাচের ওই সময়টায় খুব প্রয়োজন ছিল।

ভারতের লড়াকু পুঁজি গড়তে অবদান রেখেছেন ৬ নম্বরে নামা হারদিক পান্ডে। রোহিতের সঙ্গে উইকেটে থেকে ১৮ বলে ৩১ রান করেন এ ডানহাতি ব্যাটসম্যান। হারদিকের প্রশংসা করতেও ভোলেননি ক্যাপ্টেন কুল খ্যাত মহেন্দ্র সিং ধোনি, ‘হারদিককে বলা হয়েছিল ব্যাট চালিয়ে খেলতে। সে দারুণভাবেই সেটি করতে পেরেছে। তার ভেতরে বেশ সম্ভাবনা আছে ভবিষ্যতেও ভালো করার। ’

বাংলাদেশ সময়: ০০৫৫ ঘণ্টা, ২৫ ফেব্রুয়ারি ২০১৬
এসকে/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।