ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

আমিরের প্রত্যাবর্তনের বিরোধী আকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৬
আমিরের প্রত্যাবর্তনের বিরোধী আকিব

ঢাকা: পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে পাকিস্তান দলে আবারও ফিরেছেন মোহাম্মদ আমির। দলে ফিরে সবার নজরও কেড়েছেন বাঁহাতি এ ফাস্ট বোলার।

যুক্ত হয়েছেন এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে। তবে বিতর্কিত এ বোলাররের ফিরে আসাটা এখনও মানতে পারছেন না সাবেক পাকিস্তানি বোলার আকিব জাভেদ।

২০১০ সালে ইংল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্টে স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েন আমির। আর সে সময় পাকিস্তান দলের বোলিং কোচ ছিলেন আকিব। তবে বর্তমানে তিনি সংযুক্ত আরব আমিরাতের প্রধান কোচ হিসেবে নিযুক্ত রয়েছেন।

আমিরাতকে বিশ্ব মঞ্চে নিয়ে যাওয়া আকিব জানান, এমন জঘন্য কাজের জন্য আমির তার হৃদয় ভেঙে দিয়েছেন। যার কারণে তরুণ এ বোলারের প্রতি এখনও নাখোশ তিনি।

আকিব বলেন, ‘এটি একটি ঘৃনিত ঘটনা। আমি তার (আমির) প্রত্যাবর্তনের বিরোধী। আমি এখনও এটি মেনে নিতে পারছি না। সে পাঁচ বছর পর ফিরেছে। যদিও এটি আইসিসির ভাবনা। তাই আমার কোন সমস্যা নেই। কারণ আমি নিজের বিশ্বাসে চলি। ’

তিনি আরও বলেন, ‘আশাকরি সে ও দলের অন্য সবাই সেই ভুলের থেকে শিক্ষা নিয়েছে। তবে আমি এখনও সেটিকে বিশ্বাসঘাতকতা মনে করি। ঘটনাটি আমাকে প্রচুর দুঃখ দিয়েছে। ’

আমিরাত দল নিয়ে আকিব বর্তমানে বাংলাদেশে রয়েছেন। এশিয়া কাপে বাছাই পর্ব খেলে মূল পর্বে অংশগ্রহন করার যোগ্যতা অর্জন করেছে দলটি।

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, ২৫ ফেব্রুয়ারি, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।