ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

নিউজিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটার উইলিয়ামসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৬
নিউজিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটার উইলিয়ামসন ছবি : সংগৃহীত

ঢাকা: ফর্মের তুঙ্গে থাকা কেন উইলিয়ামসন নিউজিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন। অ্যাওয়ার্ড অনুষ্ঠানে তাকে স্যার রিচার্ড হ্যাডলি মেডেল পুরস্কারে ভূষিত করে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)।

বর্ষসেরা টেস্ট খেলোয়াড়ও হয়েছেন ২৫ বছর বয়সী এ ডানহাতি ব্যাটসম্যান।

শুধু তাই নয়, প্রথম শ্রেণির ক্রিকেটে ব্যাট হাতে দারুণ সাফল্যের পুরস্কারস্বরুপ রেডপাথ কাপ জিতে নেন উইলিয়ামসন। গত বছর তার ব্যাট থেকে আসে পাঁচটি টেস্ট সেঞ্চুরি। কিউইদের হয়ে তিনি এক ক্যালেন্ডার বছরে রেকর্ড সর্বোচ্চ রান করেছিলেন। এমনকি, ২০১৫ সালে টেস্ট ৠাংকিংয়ের এক নম্বর ব্যাটসম্যান হয়েছিলেন।

গত বছরের ‍শুরু থেকে ১০ টেস্টে ১,৩১৪ রান করেছেন উইলিয়ামসন। ব্যাটিং গড় ৭৭.২৯। এর মধ্যে ওয়েলিংটনে (২০১৫ সালের জানুয়ারিতে) শ্রীলঙ্কার বিপক্ষে তার ২৪২ রানের ম্যাচ বাঁচানো ইনিংসটি অন্যতম।

আর তিন ফরমেট মিলিয়ে ৫৩ ম্যাচে করেছেন ৬০.৭০ গড়ে ৩৩৩৯ রান। সেঞ্চুরি হাঁকান আট ম্যাচে। এছাড়াও সীমিত ওভারের ক্রিকেটে ইংল্যান্ড ও জিম্বাবুয়ের বিপক্ষে (জুন ও আগস্ট মাসের মধ্যে) টানা সাত ম্যাচে পঞ্চাশোর্ধ রানের ইনিংস খেলেছিলেন উইলিয়ামসন।

এদিকে, ওয়ানডে ও টি-টোয়েন্টির বর্ষসেরা ক্রিকেটার হয়েছেন মার্টিন গাপটিল। গত বছরের শুরু থেকে ১,৮৯১ রান করেছেন কিউই ওপেনার। ব্যাটিং গড় ৫৫.৬১। স্ট্রাইক রেট ৯৭.২২। এর মধ্যে ২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে তার বিস্ফোরক অপরাজিত ইনিংসটি অবিস্মরণীয় হয়ে থাকবে। ১৬৩ বলে ২৩৭ রান করেছিলেন, যা ওয়ানডের দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।