ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

আমিরাতের বোলিংয়ের সামনে নড়বড়ে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৬
আমিরাতের বোলিংয়ের সামনে নড়বড়ে শ্রীলঙ্কা ছবি : শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে বাছাইপর্ব পেরিয়ে আসা সংযুক্ত আরব আমিরাতের মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা। তবে আমিরাতের নিয়ন্ত্রিত বোলিংয়ে বড় স্কোর গড়তে ব্যর্থ হয় লঙ্কানরা।

আগে ব্যাট করে আট উইকেট হারিয়ে ১৩০ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ে নামার সিদ্ধান্ত নেন আমিরাত অধিনায়ক আমজাদ জাবেদ। ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ১২৯ রানের মাঝারি স্কোর দাঁড় করিয়েছে লঙ্কানরা।

ওপেনিং জুটিতে ৯.১ ওভারে ৬৮ রান তোলেন দিনেশ চান্দিমাল (৩৯ বলে ৫০) ও তিলেকারাত্নে দিলশান (২৮ বলে ২৭)। এরপর আর কেউই ব্যাট হাতে আমিরাত বোলারদের চ্যালেঞ্জ জানাতে পারেননি। ওয়ান ডাউনে নামা মিলিন্ডা সিরিবর্ধনে ৬ ও দাসুন শানাকা ৫ রান করে আউট হন।

দলের অন্যতম অভিজ্ঞ খেলোয়াড় অ্যাঞ্জেলো ম্যাথিউস ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি। ৯ বল খেলে মাত্র ৮ রান করেই তিনি প্যাভিলিয়নে ফেরেন। শিহান জয়সুরিয়া ও চামারা কাপুগেদারা দু’জনই ১০ রান করে বিদায় নেন। আর ইনিংসের শেষ বলে মোহাম্মদ শাহজাদের দ্বিতীয় শিকারে পরিণত হন নুয়ান কুলাসেকারা (৭)।

লঙ্কানদের টপঅর্ডারের প্রথম তিন ব্যাটসম্যানকেই সাঝঘরে পাঠান আমিরাত দলপতি আমজাদ জাবেদ। দু’টি করে উইকেট নেন মিডিয়াম পেসার মোহাম্মদ নাভিদ ও শাহজাদ। ম্যাথিউসকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন অফস্পিনার রোহান মুস্তফা।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।