ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

টাইগারদের জয় দেখতেই মাঠে আসছেন দর্শকেরা

সিনিয়র করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৬
টাইগারদের জয় দেখতেই মাঠে আসছেন দর্শকেরা ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর থেকে: কিছুক্ষণ পরেই মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শুরু হবে এশিয়া কাপে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ। ম্যাচটিতে লাল-সবুজের দলের বিপক্ষে লড়বে সংযুক্ত আরব আমিরাত।

এশিয়া কাপে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার লড়াইয়ে এই ম্যাচে বাংলাদেশের সামনে জয়ের বিকল্প আর কিছুই নেই।
শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে সেই লক্ষ্যে খেলা শুরুর দুই ঘণ্টা আগে থেকেই প্যাড আপ করে ব্যাট হাতে হালকা অনুশীলনে গা গরম করে নিয়েছেন সাকিব, মুশফিক ও মাহমুদুল্লাহ রিয়াদ।

এদিকে ম্যাচটিকে সামনে রেখে ৪ নম্বর উইকেটটি প্রস্তুত করা হয়েছে। ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে উইকেটটিতে পর্যাপ্ত ঘাস লক্ষ্য করা গেলেও এই উইকেটে ঘাস তুলনামূলক বেশ কম। তাছাড়া কিছুক্ষণ আগে রোলার দিয়ে উইকেটটি আরও পরিপাটি করা হয়েছে। এ জাতীয় উইকেটে বলের মুভমেন্ট কম থাকে। তবে বোলাররা ভাল করতে চাইলে অবশ্যই তাদের বলের লাইন এবং লেংথ ঠিক রেখে বল করতে হবে। এতে সফলতা পাওয়ার সম্ভাবনা বেশ উজ্জ্বল।   

ঘরের মাটিতে এশিয়া কাপ আর সেখানে টিকে থাকতে হলে জয়ই যেখানে প্রথম ও শেষ কথা তাই ম্যাচটি আজ এদেশের ক্রিকেট ভক্তদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। ‘মাশরাফিরা এই ম্যাচ জিতবেই’ এমন আকাঙ্ক্ষা নিয়ে তারা খেলা দেখতে এসেছেন।

আরব আমিরাতে বিপক্ষে জয় নিয়ে রুম্মন নামের এক স্বাগতিক সমর্থক জানালেন, ‘প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে হারলেও আমরা আজ আরব আমিরাতের বিপক্ষে জতবোই। আমাদের দল ওদের চাইতে অনেক শক্তিশালী। তাছাড়া সেদিন মুস্তাফিজ জ্বলে উঠতে পারেনি তাই ভারতের কাছে হেরে গেছে। আমরা আশা করছি আজ মুস্তাফিজ জ্বলে উঠবে এবং বাংলাদেশ জিতবে। বাংলাদেশ জিতবেই’।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৬
এইচএল/আরআই

** জয়ে ফেরার লড়াইয়ে নামবে টাইগাররা
** আমিরাতকে গুরুত্ব দিয়েই মাঠে নামবেন মাশরাফিরা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।