ঢাকা, সোমবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

সিডনি থেকে নিউজিল্যান্ড যাত্রার অপেক্ষায় টাইগাররা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
সিডনি থেকে নিউজিল্যান্ড যাত্রার অপেক্ষায় টাইগাররা অনুশীলনে টাইগাররা-ছবি:সংগৃহীত

সিডনির ব্ল্যাকটাউন ইন্টারন্যাশনাল স্পোর্টস পার্কে বাংলাদেশ দল প্রথম অনুশীলনে নামে ১১ ডিসেম্বর। মাঝের একদিন অনুশীলনে বিরতি নেন ক্রিকেটাররা।

ঢাকা: সিডনির ব্ল্যাকটাউন ইন্টারন্যাশনাল স্পোর্টস পার্কে বাংলাদেশ দল প্রথম অনুশীলনে নামে ১১ ডিসেম্বর। মাঝের একদিন অনুশীলনে বিরতি নেন ক্রিকেটাররা।

এক সপ্তাহের অনুশীলন ক্যাম্পে ১৪ ও ১৬ ডিসেম্বর সিডনি সিক্সার্স ও সিডনি থান্ডারের বিপক্ষে টি-টোয়েন্টি ফরম্যাটে দুটি প্রস্তুতি ম্যাচে অংশ নেয় বাংলাদেশ। অস্ট্রেলিয়ায় ক্যাম্পের শেষ দিনেও আজ অনুশীলন করেছে টাইগাররা।  

আগামীকাল (১৮ ডিসেম্বর) সকালে তাসমান সাগর পাড়ি দিয়ে বাংলাদেশ দল চলে যাবে নিউজিল্যান্ডে। বিসিবি সূত্রে জানা গেছে বাংলাদেশ সময় ভোর চারটা আর স্থানীয় সময় সকাল নয়টায় নিউজিল্যান্ডের উদ্দেশ্যে যাত্রা করবে ক্রিকেটাররা।  

কিউইদের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি আর দুটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। ২৬ ডিসেম্বর ক্রাইস্টচার্চে শুরু সিরিজের প্রথম ওয়ানডে। পরের দুটি ওয়ানডে নেলসনে ২৯ ও ৩১ ডিসেম্বর।

০৩ জানুয়ারি নেপিয়ারে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। মাউন্ট মঙ্গানুইয়ে শেষ দুটি ম্যাচ ৬ ও ৮ জানুয়ারি।

১২-১৬ জানুয়ারি ওয়েলিংটনে সিরিজের প্রথম টেস্ট। ২০-২৪ জানুয়ারি ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

ছয় বছর পর নিউজিল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশ। সবশেষ ২০১০ সালে নিউজিল্যান্ডে গিয়ে সিরিজ খেলেছিল সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দল। তবে কোনোবারই কিউইদের বিপক্ষে ওদের মাটিতে ভালো করতে পারেনি বাংলাদেশ। কন্ডিশনের চ্যালেঞ্জ জেনেও নিউজিল্যান্ডের বিপক্ষে এবার লড়াই জমিয়ে তুলতে চাইছে টাইগার ক্রিকেটাররা।  

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, ১৭ ডিসেম্বর, ২০১৬
এসকে/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।