ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সাইফের শতকে বড় সংগ্রহের পথে ঢাকা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৭
সাইফের শতকে বড় সংগ্রহের পথে ঢাকা সাইফ হাসান/ছবি: সংগৃহীত

ঢাকা: জাতীয় লিগের শেষ রাউন্ডে শতকের দেখা পেয়েছেন ঢাকা বিভাগের ব্যাটসম্যান সাইফ হাসান। এ ডানহাতি ব্যাটসম্যানের অপরাজিত ১৩১ রানে ভর করে বরিশাল বিভাগের বিপক্ষে বড় সংগ্রহের পথে রয়েছে ঢাকা।

প্রথম দিন শেষে তাদের সংগ্রহ ৩ উইকেটে ৩০০ রান। সাইফের সঙ্গী তাইবুর রহমান অপরাজিত আছেন ৭০ রানে।

চতুর্থ উইকেটে সাইফ-তাইবুর ১২৬ রানের জুটি অবিচ্ছিন্ন রয়েছে।  

৩৬৫ বলে ১৫টি চার ও ১টি ছক্কায় সাজানো সাইফের ইনিংসটি। ১০৯ বল খেলে ৭টি চারের সাহায্যে তাইবুর সাজান তার ইনিংস।

সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম বলেই রনি তালুকদারের উইকেট হারায় ঢাকা। তৌহিদুল ইসলামের বলে উইকেটের পেছেনে শাহীন হোসেনের গ্লাভসে ধরা পড়েন রনি।  

অপর ওপেনার জাহিদুজ্জামানের সঙ্গে দ্বিতীয় উইকেটে ১০০ রানের জুটি গড়েন সাইফ। ৫৭ রান করে তৌহিদুলের দ্বিতীয় শিকার হন জাহিদুজ্জামান।

চারে নেমে রকিবুল হাসান সঙ্গ দেন সাইফকে। এ জুটি থেকে যোগ হয় আরও ৭৪ রান। ৩৮ রান করে রকিবুল হাসান বিদায় নেন মনির হোসেনকে উইকেট দিয়ে। তাইবুরকে নিয়ে লড়াই চালিয়ে যান সাইফ। এ জুটি বড় সংগ্রহের আশা দেখাচ্ছে ঢাকা বিভাগকে।  

জাতীয় লিগের পঞ্চম রাউন্ডের প্রথম ইনিংসেও শতরানের দেখা পান করেন অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক সাইফ হাসান। ফতুল্লায় খুলনা বিভাগের বিপক্ষে ১০৯ রানের ইনিংস খেলেন এ ইনফর্ম ব্যাটসম্যান। গত মাসে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত যুব এশিয়া কাপে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, ০৩ জানুয়ারি ২০১৭
এসকে/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।