ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

আমি যোগ্য নই, বললেন সৌরভ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৬ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৭
আমি যোগ্য নই, বললেন সৌরভ সৌরভ গাঙ্গুলী/ছবি: সংগৃহীত

বিশ্বের অন্যতম ক্ষমতাধর ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের প্রেসিডেন্ট হওয়ার খবর উড়িয়ে দিলেন বাংলার মহারাজা সৌরভ গাঙ্গুলী। আদালতের রায়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট পদ থেকে অনুরাগ ঠাকুর ও সচিব পদ থেকে অজয় শিরকেকে বহিষ্কার করা হয়।

আদালতের এ আদেশের পর থেকে ক্রিকেট মহলে চাউর ছিল ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলীই হচ্ছেন পরবর্তী বোর্ডের প্রেসিডেন্ট। গাভাস্কারের মন্তব্য এ সম্ভাবনা আরও বাড়িয়ে দেয়।

মঙ্গলবার (৩ জানুয়ারি) রাতে এ বিষয়ে মুখ খুললেন সৌরভ। তিনি বলেন, আমার নাম অপ্রত্যাশিতভাবে আসছে। আমি এ পদের যোগ্য না। ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের প্রেসিডেন্ট হিসেবে আমি মাত্র একবছর পার করেছি। আরও দুই বছর আমার মেয়াদ আছে। আমি বিসিসিআই প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে নেই।

সৌরভের প্রেসিডেন্ট হওয়ার সম্ভাবনা উসকে দিয়েছিলেন সুনীল গাভাস্কার। তিনিই বলেছিলেন আপদকালীন সময়ে সৌরভই পারেন বোর্ডের হাল ধরে ভাবমূর্তি ফিরিয়ে আনতে।

গাভাস্কার ১৯৯৯-২০০০ সালে ভারতের অধিনায়ক হয়ে দলকে নতুন উচ্চতায় নেওয়ার বিষয়টি স্মরণ করেন এসময়।

কিন্তু গাঙ্গুলীর এক মন্তব্যে সব সম্ভাবনা আপাতত ভেস্তে গেলো।

বোর্ডের প্রেসিডেন্ট অপসারণের পর পরবর্তী প্রেসিডেন্ট বাছাইয়ের জন্য দুই সদস্যের কমিটি গঠন করেছে ভারতের সুপ্রিমকোর্ট। তারা হলেন, দেশের সাবেক সলিটরি জেনারেল ফালি নরিম্যন ও সিনিয়র আইনজীবী গোপাল সুব্রমনিয়াম।

বাংলাদেশ সময়: ০৫২৬ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৭
এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।