ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

অনুমিতভাবেই শীর্ষ দশে কাটার মাস্টার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৭
অনুমিতভাবেই শীর্ষ দশে কাটার মাস্টার অনুমিতভাবেই শীর্ষ দশে কাটার মাস্টার/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

২০১৬ সালের টি-টোয়েন্টিতে সেরা বোলিং পারফর্মের বিচারে অনুমিতভাবেই শীর্ষ দশে জায়গা করে নিয়েছেন টাইগারদের পেস তারকা মোস্তাফিজুর রহমান। ভারতের মাটিতে গত টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে ইনজুরি থেকে ফিরে নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত বল করেন কাটার এই মাস্টার।

গত বছরের একক টি-টোয়েন্টি ম্যাচের পারফরম্যান্স বিবেচনা করে ক্রিকেটের জনপ্রিয় অনলাইন পোর্টাল ইএসপিএনক্রিকইনফো ১০জন সেরা বোলারের তালিকা প্রকাশ করেছে। কলকাতায় কিউইদের বিপক্ষে ২২ রানে ৫ উইকেট তুলে নেন মোস্তাফিজ।

এটিই সেরা দশে জায়গা করে নেয়।

মোস্তাফিজের প্রশংসা করে ক্রিকইনফো লিখেছে, ‘মোস্তাফিজ ২০১৫ সালেই বিশ্ব ক্রিকেটের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসেন। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে বিশ্ব ক্রিকেট তার দিকে তাকিয়ে ছিল। মরা পিচেও নিউজিল্যান্ডের বিপক্ষে তিনি ৫ উইকেট তুলে নেন। তার কাটার, স্লোয়ার আর লেগ স্ট্যাম্পের উপরের বল গুলো দুর্দান্ত ছিল। তার নেওয়া ৫টি উইকেটই ছিল কাটারের মধ্যে দিয়ে পাওয়া। ম্যাচের আগেই কিউইরা বুঝতে পেরেছিল দুর্দান্ত মোস্তাফিজকে সামলাতে হবে, কিন্তু মোস্তাফিজ তার চেয়েও দুর্দান্ত ছিল। ’

গত বছরের পারফর্ম বিচারে মোস্তাফিজের সঙ্গে আরও রয়েছেন:
পাকিস্তানের মোহাম্মদ আমির:
বাংলাদেশে অনুষ্ঠিত এশিয়া কাপের আসরে ভারতের বিপক্ষে দুর্দান্ত বল করে ১৮ রানের বিনিময়ে আমির তুলে নেন তিনটি উইকেট।

শ্রীলঙ্কার কাসুন রাজিথা: পুনেতে অনুষ্ঠিত ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ২৯ রানের খরচায় রাজিথা তুলে নেন তিনটি উইকেট।

নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার: ভারতের বিপক্ষে তিনি গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ১১ রানের বিনিময়ে নেন চারটি উইকেট।

কিউই বোলার মিচেল ম্যাকক্লেনাঘ্যান: অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৭ রানের বিনিময়ে নেন তিনটি উইকেট।

ভারতের রবীচন্দ্রন অশ্বিন: বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাঙ্গালুরুতে ২০ রানের বিনিময়ে নেন দুটি উইকেট।

অস্ট্রেলিয়ার জেমস ফকনার: মোহালিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে পাকিস্তানের বিপক্ষে তিনি ২৭ রানের বিনিময়ে তুলে নেন ৫টি উইকেট।

ইংল্যান্ডের ক্রিস জর্ডান: দিল্লিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে শ্রীলঙ্কার বিপক্ষে ২৮ রানের বিনিময়ে তুলে নেন চারটি উইকেট।

ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো: ফ্লোরিডায় অনুষ্ঠিত প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ভারতের বিপক্ষে ৩৭ রানের বিনিময়ে তুলে নেন দুটি উইকেট।

পাকিস্তানের ইমাদ ওয়াসিম: দুবাইয়ে অনুষ্ঠিত প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৪ রানের বিনিময়ে তুলে নেন ৫টি উইকেট।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, ১২ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।