ঢাকা, রবিবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সাকিব-মুশফিকের জোড়া অর্ধ শতকে ২৬৯ রানে বাংলাদেশ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৪ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৭
সাকিব-মুশফিকের জোড়া অর্ধ শতকে ২৬৯ রানে বাংলাদেশ সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম

ঢাকা: ওয়েলিংটনের বেসিন রিজার্ভে ৩ উইকেটে ১৫৪ রান নিয়ে শুক্রবার দ্বিতীয় দিনে খেলতে নামা বাংলাদেশের শুরুটা একদমই ভালো না হলেও সাকিব-মুশফিকের জোড়া অর্ধ শতকে ২৬৯ রানে বাংলাদেশ। এর আগে আগের দিনের ৬৪ রানে অপরাজিত মুমিনুল ফিরে যান কোনো রান না করেই।

তবে মুশফিককে সঙ্গে নিয়ে সেই ধাক্কা ভালো মতো সামাল দিচ্ছেন সাকিব আল হাসান। ১৬০ রানে ৪ উইকেটে হারানো বাংলাদেশ এরপর আর কোনো উইকেট না হারিয়ে ৭৫ ওভার শেষে মধ্যাহ্ন বিরতির আগে বেশ শক্ত অবস্থানে।

এ মুহূর্তে ১০৫ বলে ৬৬ রানে সাকিব এবং ১০৮ বলে ৫৩ রানে ক্রিজে আছেন মুশফিক। পঞ্চম উইকেট জুটিতে দুজনের পার্টনারশিপ ১০৯ রানের। তারা খেলেছেন ৩১ ওভার ৩ বল। এটা সাকিবের ২০তম টেস্ট অর্ধ শতক। আর মুশফিকের এটি ৫১ তম টেস্টে ৯৩ তম ইনিংসে ষোড়শ অর্ধ শতক।

দ্বিতীয় দিনের শুরুতেই বিপজ্জনক এক ডেলিভারিতে মুমিনুলকে ফেরান টিম সাউদি। ভেতরে ঢোকা বলে একটু বাড়তি বাউন্স বল খেলতে গিয়ে ওয়াটলিংয়ের গ্লাভসে ক্যাচ তুলে দেন মুমিনুল।

নিউজিল্যান্ডের এই মাঠে এই প্রথম কোনো টেস্টে ম্যাচের প্রথম ইনিংসে দুইশ’ পার করে তুলনামূলক বড় রানের দিকে এগুচ্ছে  বাংলাদেশের সংগ্রহ। এর আগে এই মাঠে ১৪৩ রান করেছিল সফরকারীরা।  

সাকিব ৯টি চারের মার এবং মুশফিক ৭টি চারের মার মেরেছেন।

বাংলাদেশ সময়: ০৬২৮ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৭
আরএম/জেএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।