ঢাকা, শুক্রবার, ৭ আষাঢ় ১৪৩১, ২১ জুন ২০২৪, ১৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

রুটের একাদশে শচীন-ক্যালিস-ওয়ার্নরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৭
রুটের একাদশে শচীন-ক্যালিস-ওয়ার্নরা রুটের একাদশে আছেন শচীন ও ওয়ার্ন-ছবি:সংগৃহীত

বর্তমান ক্রিকেট বিশ্বে সেরা ব্যাটসম্যান হিসেবে পরিচিত ইংল্যান্ডের জো রুট। ক্রিকেটের প্রতিটি ফরম্যাটেই নিজের জাত চিনিয়েছেন এ ডানহাতি তরুণ। এবার তিনি তার প্রিয় ক্রিকেটারদের নাম জানিয়েছেন, সাজিয়েছেন বিশ্বসেরা একাদশ।

রুট তার দেখা ও সমসাময়িক ক্রিকেটারদের নিয়ে একটি বিশ্বসেরা একাদশ গঠন করেন। যেখানে আছেন শচীন টেন্ডুলকার, জ্যাক ক্যালিস ও শেন ওয়ার্নের মতো ক্রিকেট কিংবদন্তিরা।

এ তালিকায় রুট অবশ্য স্বদেশি সর্বোচ্চ তিনজন ক্রিকেটারকে রেখেছেন। যেখানে দলের ওপেনার হিসেবে আছেন ইংলিশদের বর্তমান টেস্ট অধিনায়ক অ্যালিস্টার কুক ও সাবেক অধিনায়ক মাইকেল ভন। পরের দুই ব্যাটসম্যান হিসেবে আছেন ভারতীয় কিংবদন্তি শচীন ও এক সময়ের বিশ্বসেরা অলরাউন্ডার দক্ষিণ আফ্রিকার ক্যালিস।

এ দলে রুট মূলত ব্যাটসম্যানদের প্রাধান্য দিয়েছেন। যেখানে রাখা হয়েছে বর্তমান সময়ের আরও দুই ড্যাশিং ব্যাটসম্যান বিরাট কোহলি ও এবি ডি ভিলিয়ার্সকে। আর উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে আছেন লঙ্কান গ্রেট কুমার সাঙ্গাকারা।  

পেস বোলার অলরাউন্ডার হিসেবে ক্যালিসের সঙ্গে আরও আছেন অ্যান্ড্রু ফ্লিনটফ। তবে দলে একমাত্র স্পিনার হিসেবে আছেন অস্ট্রেলিয়ার তারকা শেন ওয়ার্ন। আর মূল ফাস্ট বোলারের তালিকায় আছেন মিচেল জনসন ও গ্লেন ম্যাকগ্রা।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, ১৪ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।