ঢাকা, শুক্রবার, ৭ আষাঢ় ১৪৩১, ২১ জুন ২০২৪, ১৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

দুই হাতে ব্যথা থাকলেও মুশফিককে নিয়ে শঙ্কা নেই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৭
দুই হাতে ব্যথা থাকলেও মুশফিককে নিয়ে শঙ্কা নেই মুশফিকুর রহিম/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

প্রথম টেস্টের দ্বিতীয় দিন স্বাগতিক নিউজিল্যান্ডের পেসারদের বেশ কিছু বাউন্সার সামলাতে হয় টাইগারদের দলপতি মুশফিকুর রহিমকে। ১৫৯ রানের ইনিংস খেলার পথে দুই হাতেই ব্যথা পান মুশফিক। তবে, টাইগার দলপতিকে নিয়ে কোনো শঙ্কা নেই বলে জানিয়েছেন বিসিবির মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম।

হ্যামস্ট্রিং ইনজুরির কারণে নিউজিল্যান্ড সফরে প্রথম ওয়ানডে ম্যাচ খেলার পর দল থেকে ছিটকে যান মুশফিক। খেলা হয়নি রঙ্গিন পোশাকের বাকি ম্যাচগুলো।

ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ না হয়েও সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। দ্বিতীয় দিন ব্যাট হাতে উইকেটের সামনে দাঁড়ালেও তৃতীয় দিন গ্লাভস হাতে উইকেটের পেছনে দাঁড়াননি তিনি। হাতে ব্যথা থাকায় বেসিন রিজার্ভে ম্যাচের তৃতীয় দিন মাঠে নামেননি মুশফিক।

গতকাল ব্যাটিংয়ের সময় মুশফিক একটি বাউন্সার সামলাতে না পেরে ডান হাতের বৃদ্ধাঙ্গুলে আঘাত পান। একই রকম লাফিয়ে ওঠা আরেকটি বল মুশফিকের বাম হাতের তর্জনীতে আঘাত করে। এরপরও ব্যথা নিয়ে ব্যাট করেন তিনি।

ব্যথা আর হাত ফোলা থাকায় ওয়েলিংটন টেস্টের তৃতীয় দিন মাঠেই নামেননি বাংলাদেশ অধিনায়ক। চতুর্থ দিনও মাঠে নামার সম্ভাবনা নেই মুশফিকের। তবে, দ্বিতীয় ইনিংসে প্রয়োজন হলে ব্যাট হাতে মাঠে নামবেন তিনি।  

বেসিন রিজার্ভে তৃতীয় দিনের খেলা শেষে দলের মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম জানান, ‘সকালে খেলা শুরুর আগে মুশফিকের এক্স-রে করা হয়। রিপোর্ট হাতে পেয়ে দলের ফিজিও জানিয়েছেন, মুশফিকের দুই হাতে কোনো চিড় পাওয়া যায়নি। তারপরও যেহেতু ফোলা এবং ব্যথা আছে, আগামী ৪৮ ঘণ্টা তাকে আমরা পর্যবেক্ষণে রাখবো। মুশফিক দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে নামতে পারবেন। তবে তার আঙুলের ব্যথার ওপরই নির্ভর করছে পরবর্তী সিদ্ধান্ত। ’

বেসিন রিজার্ভের পাশের একটি এক্স-রে সেন্টারে মুশফিকের এক্স-রে করা হয় বলেও জানান রাবীদ ইমাম। তিনি জানান, ‘মুশফিকের হাতে কোনো ফ্রাকচার ধরা পরেনি। ৪৮ ঘণ্টা পর আরেকটা রিভিও করা হবে। যদি ফোলা ও ব্যথা না কমে তাহলে আরেকটি এক্স-রে করা হবে। ’

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ১৪ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।