ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বিসিএলে খেলা হবে না আশরাফুলের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৭
বিসিএলে খেলা হবে না আশরাফুলের মোহাম্মদ আশরাফুল/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

আগামী ২৮ জানুয়ারি শুরু হচ্ছে লংগার ভার্সন ক্রিকেটের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক আসর বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল)। ২০ জানুয়ারি মাঠে গড়ানোর কথা থাকলেও সপ্তাহখানেক পিছিয়ে ২৮ জানুয়ারি বিসিএল শুরুর তারিখ নির্ধারণ করেছে বিসিবির টুর্নামেন্ট কমিটি।

বিসিএলের ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে সোমবার (১৬ জানুয়ারি) দুপুরে সভা করেন টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান সাইফুল ইসলাম চৌধুরী স্বপন।

সভা শেষে তিনি বলেন, ‘২৮ জানুয়ারি আমরা বিসিএলের পঞ্চম আসর শুরু করছি।

বিসিএলের সম্ভাব্য ভেন্যু বগুড়া, সিলেট, চট্টগ্রাম, বিকেএসপি ও ফতুল্লা। ’

শের-ই-বাংলা স্টেডিয়ামে ড্রেনেজ ব্যবস্থার সংস্কার কাজ আজ থেকে শুরু হওয়ায় এখানে বিসিএলের কোনো ম্যাচ রাখা হচ্ছে না।

গত বছর সেপ্টেম্বরে ইংল্যান্ড সিরিজের আগে বিসিএল আয়োজনের চেষ্টা করেছিল বিসিবি। কিন্তু ওই সময় একাধিক ফ্র্যাঞ্চাইজি আপত্তি তোলায় বিসিএল মাঠে গড়ায়নি।

বিসিবির তত্ত্বাবধানে আয়োজিত লিগের গত চার আসর ধরে অংশ নিয়ে আসছে বিসিবি নর্থ জোন, ইসলামী ব্যাংক ইস্ট জোন, প্রাইম ব্যাংক সাউথ জোন ও ওয়ালটন সেন্ট্রাল জোন।

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক আসর হওয়ায় বিসিএলে খেলা হচ্ছে না মোহাম্মদ আশরাফুলের। আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা উঠলেই বিসিএল খেলতে পারবেন ওয়ালটন সেন্ট্রাল জোনের এ ক্রিকেটার।

গত বছরের মার্চে অনুষ্ঠিত হয়েছিল বিসিএলের চতুর্থ আসর। শিরোপা জেতে ওয়ালটন সেন্ট্রাল জোন। প্রথম আসরেও চ্যাম্পিয়ন হয়েছিল তারা। দ্বিতীয় ও তৃতীয় আসরের শিরোপা জিতেছিল প্রাইম ব্যাংক সাউথ জোন।
 
বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, ১৬ জানুয়ারি ২০১৭
এসকে/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।