ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ভারত সফরে অজি স্পিনারদের পরামর্শক শ্রীধরন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭
ভারত সফরে অজি স্পিনারদের পরামর্শক শ্রীধরন শ্রীধরন শ্রীরাম/ছবি: সংগৃহীত

ভারতের মাটিতে আসন্ন চার ম্যাচের টেস্ট সিরিজে অস্ট্রেলিয়ার স্লো বোলারদের পরামর্শক ভূমিকায় দেখা যাবে ভারতের সাবেক বাঁহাতি স্পিন অলরাউন্ডার শ্রীধরন শ্রীরামকে। এবারই প্রথম নয়, খন্ডকালীন মেয়াদে কয়েকবার অজি স্পিনারদের সঙ্গে কাজ করেছেন তিনি।

গত বছর শ্রীলঙ্কা ট্যুর ও ভারতে অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়া দলের সঙ্গে ছিলেন শ্রীরাম। এমনকি, ২০১৫ সালে স্থগিত হওয়া বাংলাদেশ সফরেও যুক্ত ছিলেন।

অজি বোলারদের খুব কাছ থেকে দেখেছেন ৪০ বছর বয়সী শ্রীরাম।

আগামী ২৯ জানুয়ারি স্মিথ-ওয়ার্নারদের সঙ্গে দুবাইতে উড়াল দেবেন ভারতের জার্সিতে আটটি ওয়ানডে খেলা শ্রীরাম। আইসিসি একাডেমিতে ট্রেনিং ক্যাম্প করবে অজিরা। স্কোয়াডে চারজন বিশেষজ্ঞ স্পিনার রাখা হয়েছে- নাথান লিওন, স্টিভ ও’কিফি, অ্যাস্টন অ্যাগার ও মিচেল সুয়েপসন।

অজিদের স্পিন কোচ জন ডেভিসনের কাজে সাহায্য করবেন শ্রীরাম। শুধু তাই নয়, ভারত সফরের জন্য প্রস্তুত হওয়ার লক্ষ্যে স্পিন পরামর্শক হিসেবে ইংল্যান্ডের মন্টি পানেসারকেও নিয়োগ দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। বোঝাই যাচ্ছে, ভারতের স্পিন সহায়ক উইকেটে সফল হতে চেষ্টার কমতি রাখছে না ওয়ানডেতে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

পুনেতে আগামী ২৩ ফেব্রুয়ারি চার ম্যাচ সিরিজের প্রথম টেস্ট মাঠে গড়াবে। খেলা শুরু বাংলাদেশ সময় সকাল ১০টায়। বাকি তিনটি টেস্ট বেঙ্গালুরু, রাঁচি ও ধর্মশালায় যথাক্রমে ৪, ১৬ ও ২৫ মার্চ থেকে।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ১৭ জানুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।