ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

মাশরাফির পর ফিরছেন চোটাক্রান্ত মুশফিক-মুমিনুল-ইমরুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১২ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭
মাশরাফির পর ফিরছেন চোটাক্রান্ত মুশফিক-মুমিনুল-ইমরুল মুমিনুল-মুশফিক/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

চোট সঙ্গী করে আগেভাগেই দেশে ফিরছেন বাংলাদেশের নিয়মিত টেস্ট দলপতি মুশফিকুর রহিম এবং টেস্টের অন্যতম ভরসার নাম মুমিনুল হক। এরপর রওনা দেবেন ইনজুরিতে পড়া আরেক টাইগার ব্যাটসম্যান ইমরুল কায়েস।

ওয়েলিংটন টেস্টে খেলতে নেমে স্বাগতিক বোলারদের বাউন্সারে পাঁজরে আঘাত পান মুমিনুল হক। এরপর রান নিতে গিয়ে ঊরুতে চোট পেয়ে হাসপাতালে যান ইমরুল কায়েস।

দীর্ঘদিন ইনজুরিতে ভোগা মুশফিক প্রথম ইনিংসে তিন তিনবার আঘাত পেয়েও খেলেন ১৫৯ রানের দুর্দান্ত এক ইনিংস।

এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে নিয়ে নামার কথা ছিল না মুশফিকের। তারপরও মাঠে নামলে বাউন্সারে মাথার পেছনের দিকে আঘাত পেয়ে তাকেও হাসপাতালে যেতে হয়।

ক্রাইস্টচার্চে সিরিজের শেষ টেস্টে এই তিন ক্রিকেটার খেলছেন না। দলের সঙ্গে না থেকে শনিবার (২১ জানুয়ারি) বাংলাদেশে ফিরছেন মুশফিক ও মুমিনুল। আগামীকাল (রোববার, ২২ জানুয়ারি) রওনা দেবেন ইমরুল।

সিরিজের প্রথম ওয়ানডেতে ইনজুরিতে পড়ে ওয়ানডে সিরিজের পরের দুটি ওয়ানডেসহ তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও দর্শক হয়ে ছিলেন মুশফিক। তিনটি ওয়ানডে আর তিনটি টি-টোয়েন্টি খেলা সীমিত ওভারের দলপতি মাশরাফি বিন মর্তুজাও চোট সঙ্গী করে দেশে ফিরেছেন। সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে ডান হাতের বুড়ো আঙুলে চিড় ধরা পড়ে মাশরাফির। এরপর দেশে না ফিরে পরিবারকে নিয়ে অস্ট্রেলিয়ায় সময় কাটান ম্যাশ। গতকাল সিডনি হয়ে দেশে ফিরেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, ২১ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।