ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

এই টেস্ট জেতার সামর্থ্য রাখি: তাসকিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭
এই টেস্ট জেতার সামর্থ্য রাখি: তাসকিন তাসকিন আহমেদ/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ক্রাইস্টচার্চ টেস্টে দ্বিতীয় দিন শেষে সাত উইকেট হারিয়ে ২৬০ রান করেছে নিউজিল্যান্ড। এর আগে বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে ২৮৯ রান করেছিল। প্রতিপক্ষের হাতে তিন উইকেট থাকলেও টাইগার পেসার তাসকিন আহমেদ জানালেন, ক্রাইস্টচার্চ টেস্টে এখন জয়ের কথাই ভাবছে বাংলাদেশ।

বড় কিছুর স্বপ্নই দেখছে টাইগাররা এমনটি জানিয়ে দিন শেষে সংবাদ সম্মেলনে তাসকিন জানান, ‘তৃতীয় দিন আমরা যদি দ্রুত নিউজিল্যান্ডের বাকি ৩ উইকেট ফেলে দিতে পারি তাহলে এই টেস্টে জেতার সামর্থ্য রাখি আমরা। তবে, আমাদের ব্যাটসম্যানদেরও ভালো কিছু করে দেখাতে হবে।

এটা আকাশ কুসুম কোনো কল্পনা নয়। আমরা বিশ্বাস করি আমাদের সামর্থ্য আছে এখানে টেস্ট জেতার। ’ 

প্রায় ভঙ্গুর একটি দল নিয়ে স্বাগতিকদের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। দলে নেই ইমরুল কায়েস, মুমিনুল হক, মুশফিকুর রহিমরা। তারপরও এ পরিস্থিতিতে ইতিবাচক তাসকিন জানান, ‘এখানে এ অবস্থায় জয় পাওয়া তো অবশ্যই অনেক বড় অর্জন হবে। আমাদের অনভিজ্ঞতা আছে ঠিক, কিন্তু আমাদের জেতার সামর্থ্যও আছে। এমন পরিস্থিতি থেকে আমরা জিতে দেখিয়েছি। ’

ইংল্যান্ডের বিপক্ষে টাইগারদের দুর্দান্ত পারফরমেন্সের কথা উল্লেখ করে এই পেসার আরও যোগ করেন, ‘এর আগেও আমরা পিছিয়ে থেকে ম্যাচ জিতেছি। দেশের মাটিতে বেশ কয়েকবার এমনটি হয়েছে। যদিও সেটা নিজ মাটিতে চেনা-জানা ও অনুকূল কন্ডিশনে। এখানেও তা সম্ভব। আমাদের সেই স্কিল আছে। আমরা যদি আমাদের সেরাটা খেলতে পারি তাহলে জিততেও পারি। আমাদের নিজ সামর্থ্যের ওপর পূর্ণ বিশ্বাস ও আস্থা আছে। আল্লাহর রহমতে এখন পর্যন্ত সবকিছু ভালোভাবে হয়েছে। আমরা এখনো এগিয়ে আছি। তৃতীয় দিন যত দ্রুত সম্ভব ওদের ইনিংস শেষ করে দিতে হবে। খেলার এখনও অনেক বাকি। এরপর ব্যাটসম্যানদের পালা। তারা ভালো করতে পারলে আমরা ভালো টার্গেট দিতে পারবো। আমি চাই নিউজিল্যান্ডের সামনে একটা চ্যালেঞ্জিং টার্গেট ছুঁড়ে দিতে। ’

প্রথম ম্যাচে ওয়েলিংটনে লিড নিয়েছিল বাংলাদেশ। সেবারও টাইগাররা স্বপ্ন দেখছিল জয়ের। কিন্তু শেষ পর্যন্ত হেরেছিল ৭ উইকেটের বড় ব্যবধানে।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ২১ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।