ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

টাইগারদের প্রতিপক্ষ হতে পারে হায়দ্রাবাদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৭
টাইগারদের প্রতিপক্ষ হতে পারে হায়দ্রাবাদ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ভারতের বিপক্ষে হায়দরাবাদে ঐতিহাসিক টেস্ট খেলতে আগামী মাসে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। নিউজিল্যান্ডের মাটিতে সব ফরম্যাটের সিরিজে হোয়াইটওয়াশ হয়ে দেশে ফেরার অপেক্ষায় সাকিব-তামিমরা। ০১ ফেব্রুয়ারি টেস্টের দলটির ভারত যাওয়ার কথা।

আগামী ০৩ ফেব্রুয়ারি তিন দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলতে আগ্রহ জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ভারতের বিপক্ষে টেস্টে মাঠে নামার আগে টাইগারদের নিজেদের ঝালিয়ে নেওয়ার এই ম্যাচের ব্যাপারে রাজি হয়েছে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)।

তবে, প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ কে হতে পারে সেটা এখনো চূড়ান্ত হয়নি। ভারতীয় সংবাদমাধ্যমগুলোতে জানানো হচ্ছে, প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ হতে পারে হায়দ্রাবাদ রঞ্জি দল।

এমন ইঙ্গিত পাওয়া গেছে হায়দ্রাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কে জন মনোজের কণ্ঠেও। মনোজ জানান, ‘বাংলাদেশ এখানে একটি প্রস্তুতি ম্যাচ খেলতে আগ্রহী। আশা করছি বিসিসিআই সেটার ব্যবস্থাও করবে। বুধবার বিসিসিআইয়ের জেনারেল ম্যানেজার (গেম ডেভেলপমেন্ট) রত্নাকর শেঠির সঙ্গে আমরা আলোচনা করবো। সেখানেই বিষয়টি চূড়ান্ত হবে। বিসিসিআই যদি প্রস্তুতি ম্যাচে হায়দ্রাবাদকে খেলার সুযোগ দেয়, তবে সেটা আমাদের জন্য দারুণ কিছু হবে। ’

তিনি আরও জানান, ‘আন্তর্জাতিক একটি দলের বিপক্ষে আমাদের ক্রিকেটাররা খেলার সুযোগ পাবে। যারা বাংলাদেশের বিপক্ষে খেলবে তাদের দারুণ একটা অভিজ্ঞতা হবে। ’

প্রস্তুতি ম্যাচের দল চূড়ান্ত না হলেও এর আগে গুঞ্জন উঠেছিল ভারতের 'এ' দলের বিপক্ষে হতে পারে টাইগারদের প্রস্তুতি ম্যাচটি। আগামী ০৯ ফেব্রুয়ারি কোহলি-মুশফিক বাহিনীর মূল লড়াই শুরু হবে। ম্যাচটি হবে হায়দ্রাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে। আর এটিই হতে চলেছে ভারতের মাটিতে টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথমবারের মতো বাংলাদেশের সফর।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, ২৪ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad