ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বিশ্রাম দেওয়ায় বোর্ডের প্রতি কৃতজ্ঞ ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৭
বিশ্রাম দেওয়ায় বোর্ডের প্রতি কৃতজ্ঞ ওয়ার্নার ডেভিড ওয়ার্নার/ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন চ্যাপেল-হ্যাডলি ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়ার স্কোয়াড থেকে বাইরে রাখা হয়েছে ওপেনার ডেভিড ওয়ার্নারকে। তাকে বিশ্রামে রাখার সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আর বোর্ডের এমন সিদ্ধান্তকে সঠিক জানিয়েছেন ওয়ার্নার।

ওয়ার্নারের পাশাপাশি আরেক ব্যাটসম্যান উসমান খাজাকেও বিশ্রামে রাখা হয়েছে। ওয়ার্নারের জায়গায় দলে ফিরেছেন বিগ ব্যাশে দুর্দান্ত পারফর্ম করা ওপেনার অ্যারন ফিঞ্চ।

টানা দ্বিতীয়বারের মতো অস্ট্রেলিয়ান ক্রিকেটের বর্ষসেরার পুরস্কার অ্যালান বোর্ডার মেডেল পাওয়া ওয়ার্নার গত এক বছর ধারাবাহিক পারফরমার ছিলেন। বাঁহাতি এই ওপেনার দেশটির সেরা ওয়ানডে ক্রিকেটারও হয়েছেন।

অজিদের চতুর্থ ক্রিকেটার হিসেবে টানা দু’বার বর্ষসেরার পুরস্কার পাওয়া ওয়ার্নার জানান, ‘আমরা দীর্ঘ সময় মাঠের লড়াইয়ে ছিলাম। প্রতিটি বলের পেছনে কষ্ট করতে হয়েছে। আমাকে এবার বিশ্রাম দেওয়া হয়েছে বলে বোর্ডকে ধন্যবাদ জানাচ্ছি। তাদের এই সঠিক সিদ্ধান্তে কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি বেশ কিছুদিন পরিবারকে সময় দিতে পারবো। ’ 

শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ শেষ করে পাকিস্তানের বিপক্ষে ৫ ম্যাচ ওয়ানডে দিয়ে শেষ হচ্ছে ওয়ার্নারের দায়িত্ব। এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ নিশ্চিত করেছে অজিরা। আর সিরিজ নিশ্চিতের ম্যাচেও দারুণ এক সেঞ্চুরি হাঁকিয়েছেন ওয়ার্নার।

গত বছর ৩০ বছর বয়সী ওয়ার্নার ক্রিকেটের সব ফরম্যাটেই ছিলেন উজ্জ্বল। সব ধরনের প্রতিযোগিতায় তিনি মোট ২ হাজার ৪২০ রান করেন। তারকা এই ব্যাটসম্যান আরও জানান, ‘পাকিস্তানের বিপক্ষে চলমান সিরিজের প্রথম দুটি ম্যাচ খেলার পর পরই মনে হচ্ছিল আমার পা আর চলছে না। কিছুটা বিশ্রাম দরকার। আমার মনের কথাটি বুঝতে পেরেছে ক্রিকেট বোর্ড। আমাকে বিশ্রাম দিয়েছে, যা আমাকে শারীরিক আর মানসিক শক্তি বাড়াতে সাহায্য করবে। শেষ ম্যাচে সেঞ্চুরি করতে যথেষ্ঠই লড়াই করতে হয়েছে। ’

আগামী ৩০ জানুয়ারি তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে। অকল্যান্ডের ইডেন পার্কে লড়বে অজি-কিউইরা।

ওয়ার্নার এ মৌসুমে ১৩ ইনিংসে করেছেন ৫টি সেঞ্চুরি। যা কোনো অজি ব্যাটসম্যানের তালিকায় এক মৌসুমে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড। এর আগে ম্যাথু হেইডেন এই রেকর্ড গড়েছিলেন। ওয়ার্নার প্রসঙ্গে দলের প্রধান নির্বাচক ট্রেভর হোন্স জানান, ‘ওয়ার্নার এ মৌসুমে অনেক লম্বা পথ পাড়ি দিয়েছে। তার ক্রিকেটের বাইরে থাকা জরুরি। সেটা ওয়ার্নারের শারীরিক ও মানসিক দিকের জন্যই ভালো। তাই তাকে নিউজিল্যান্ড সফরের স্কোয়াডে রাখা হয়নি। তার জায়গায় অ্যারন ফিঞ্চকে সুযোগ দেওয়া হয়েছে। বিগ ব্যাশের আসরে সে দুর্দান্ত পারফর্ম করেছে। খাজাকে আরও ভালো পারফর্মের আশায় দুবাইয়ে ক্যাম্প করতে পাঠানো হবে। ’

৩০ জানুয়ারি প্রথম ওয়ানডের পর আগামী ০২ ফেব্রুয়ারি নেপিয়ারে কিউইদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে খেলবে সফরকারীরা। তৃতীয় ও শেষ ওয়ানডেতে দুই দল হ্যামিলটনে মুখোমুখি হবে আগামী ০৫ ফেব্রুয়ারি।

বাংলাদেশ সময়: ১৩৫৯ ঘণ্টা, ২৪ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad