ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বড় পরিবর্তনের পক্ষে নন হাতুরুসিংহে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৭
বড় পরিবর্তনের পক্ষে নন হাতুরুসিংহে ব্যাটিং পরামর্শক সামারাবিরার পাশে হাতুরুসিংহে (ডানে)-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বাংলাদেশের সদ্য শেষ হওয়া নিউজিল্যান্ড সফরটি বাজেই কেটেছে। সফরের মোট আট ম্যাচের সবক’টিতে হেরেছে দলটি। তবে এ পর্যায়ে অনেক ইতিবাচক দিকও ছিল। তাই টাইগারদের ভবিষ্যত দল গঠনে বড় পরিবর্তনের পক্ষে নন কোচ হাতুরুসিংহে।

কিউই সফরে ভালো পারফর্ম করেছেন পেসার কামরুল ইসলাম রাব্বি। পজিটিভ ক্রিকেট খেলেছেন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ।

যেটি ছিল তাদের দেশের বাহিরে প্রথম কোনো সফর। এবারের সিরিজে পাঁচজন অভিষিক্তের মাঝে রাব্বি ছিলেন সবচেয়ে উজ্জ্বল। যেখানে সাতজন বাংলাদেশিই এবার দেশের বাইরে প্রথম খেললেন।

বাংলাদেশ ক্রিকেটের ইতিবাচক ব্যাপারগুলো তুলে ধরে হাতুরুসিংহে জানান, ‘আমি দলের পারফরম্যান্সে খুশি। এটা যে খুব হতাশাজনক সফর ছিল তা নয়। সফরে প্রচুর ইতিবাচ দিক ছিল। যা হয়েছে তার জন্য কাউকে দোষ দেওয়া যাবে না। ভবিষ্যতে নিউজিল্যান্ডের অভিজ্ঞতা দলটির কাজে দেবে। গত ইংল্যান্ড সিরিজ থেকে এই সিরিজ পর্যন্ত রাব্বি ও মিরাজ দারুণ করেছে। তারা খুব দ্রুতই শিখছে। ’

হাতুরু মনে করেন পাঁচ দিনের খেলায় বাংলাদেশ অনেক উন্নতি করেছে। কিউইদের বিপক্ষে দুটি টেস্টেই আধিপত্য বিস্তার করেও দ্বিতীয় ইনিংসের ব্যাটিং ব্যর্থতার হেরেছে টাইগাররা।  

তিনি আরও জানান, ‘ওয়েলিংটন ও ক্রাইস্টচার্চে অবশ্যই কিছুটা হতাশা ছিল। আমরা হয়তো এখনও মানসিকভাবে শক্ত হতে পারিনি। অনেকে বলবে নিউজিল্যান্ড সেরা খেলে জিতেছে। তবে আমি বলব, শক্তিশালী একটি দলের বিপক্ষে আমরা তাদের মাটিতে হেরেছি। ’

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ২৪ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad