ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

দেশবাসীকে পাশে চান সাব্বির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৭
দেশবাসীকে পাশে চান সাব্বির ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

দেশের মাটিতে একের পর এক সাফল্যের পর প্রথম বিদেশ যাত্রাতেই ভরাডুবি টাইগারদের। নিউজিল্যান্ড সফরের সব ম্যাচ হেরে ৮-০-র লজ্জা নিয়ে দেশে ফিরবে বাংলাদেশ দল। বাংলাদেশের আত্মবিশ্বাসে একটা ধাক্কা লেগেছে সন্দেহ নেই।

তারপরও কঠিন এই পূর্ণাঙ্গ সিরিজ শেষে দেশবাসীকে পাশে চাইলেন টাইগারদের তারকা হার্ডহিটার ব্যাটসম্যান সাব্বির রহমান। তারকা এই ব্যাটসম্যানের ব্যক্তিগত চেষ্টা ছিল ভালো করার।

কখনো কখনো সে চেষ্টায় সফলও হয়েছেন সাব্বির।

নিউজিল্যান্ডে একমাত্র প্রস্তুতি ম্যাচে হার দিয়ে সফর শুরু করা বাংলাদেশ হোয়াইটওয়াশ হয়েছে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে। অন্তত ৮-০ ফল তা-ই বলছে। সামনে আরও কঠিন কঠিন সব পরীক্ষা অপেক্ষা করছে।

এমন সময়ে দেশবাসীর পাশে থাকার কোনো বিকল্প নেই মনে করেন সাব্বির। ক্রাইস্টচার্চে অবস্থান করা সাব্বির সামাজিক যোগাযোগের মাধ্যমে জানালেন, ‘নিউজিল্যান্ড সিরিজটা আমাদের জন্য অনেক কঠিন একটি সিরিজ ছিল। কিন্তু সবাইকে অসংখ্য ধন্যবাদ কঠিন সময়ে আমাদের পাশে থাকার জন্য। আপনারা সবসময় যেভাবে আমাদের পাশে ছিলেন, আশাকরি আগামীতেও এভাবেই আপনারা আমাদের পাশে থাকবেন। ’

এ বছর একের পর এক বিদেশ সফর আছে টাইগারদের। নিউজিল্যান্ড সফরে ভেঙে যাওয়া আত্মবিশ্বাস জোড়া লাগাতে লড়াই করবে টাইগাররা তাতে কোনো সন্দেহ নেই। কিউই সফরের ফল দেখে পুরো সফর ও সিরিজগুলোকে মূল্যায়ন করাও ঠিক হবে না। তারপরও অতৃপ্তি নিয়েই ঘরে ফিরবে টাইগাররা।  

দীর্ঘ সফর শেষে দেশে ফিরে কয়েকদিনের বিশ্রাম পাবেন সাকিব-তামিম-সৌম্য-মোস্তাফিজ-তাসকিন-সাব্বিররা। ৩১ জানুয়ারি ভারত সফরের জন্য আবারো ব্যাট-বল হাতে মাঠে নামতে হবে টাইগারদের। শুরু হবে অনুশীলন। ফেব্রুয়ারিতে ভারতের হায়দ্রাবাদে স্বাগতিকদের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট খেলতে নামবে মুশফিক বাহিনী। মার্চ-এপ্রিলে রয়েছে শ্রীলঙ্কা সফর। এরপর মে-জুনে রয়েছে আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফর।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ২৪ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad