ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ক্রিকেট থেকে ডেভিড হাসির অবসর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৭
ক্রিকেট থেকে ডেভিড হাসির অবসর ডেভিড হাসি/ছবি: সংগৃহীত

বিগ ব্যাশ থেকে অবসরের ঘোষণা দিয়েছেন সাবেক অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ডেভিড হাসি। সেমিফাইনালে গতবারের রানার্সআপ মেলবোর্ন স্টারসের বিদায়ে এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এর আগে ২০১৪-১৫ মৌসুমের পর ক্রিকেটের অন্যান্য সব ফরমেট থেকে বিদায় নিয়েছিলেন হাসি।

এরপর থেকে শুধুমাত্র বিগ ব্যাশে খেলে আসছিলেন। অর্থাৎ, সব ধরনের ক্রিকেট থেকেই অবসরে চলে গেলেন মাইক হাসির ছোট ভাই।

মঙ্গলবারের (২৪ সেপ্টেম্বর) ম্যাচটিতে দু’বারের চ্যাম্পিয়ন পার্থ স্কোরচার্চের কাছে সাত উইকেটে হেরে যায় ডেভিড হাসির দল। সেমিতে হেরে মেলবোর্নের প্রথম শিরোপার অপেক্ষাটাও দীর্ঘায়িত হলো।

ষষ্ঠ আসরে ব্যাট হাতে অনেকটা নিজের ছায়া হয়েই ছিলেন মাইক হাসির ছোট ভাই। ৯ ম্যাচের আট ইনিংসে ব্যাট করে ১৭.১২ গড়ে ১৩৭ রান করেছেন। ফিফটি নেই একটিও।

আন্তর্জাতিক ক্রিকেট অজিদের জার্সিতে কখনো টেস্ট খেলা হয়নি হাসির। ৬৯টি ওয়ানডে ও ৩৯টি টি-টোয়েন্টি খেলেছেন। একদিনের ক্রিকেটে তার ব্যাট থেকে এসেছে ৩২.৬৫ গড়ে ১৭৯৬ রান। ১৪টি ফিফটির পাশাপাশি একবারই সেঞ্চুরি উদযাপন করেন। আর ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে ৭৫৬ রান করেছেন। স্ট্রাইক রেট ১২১.৩৪।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, ২৫ জানুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।