ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

আক্ষেপ নিয়ে পড়ে থাকতে চান না তামিম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৭
আক্ষেপ নিয়ে পড়ে থাকতে চান না তামিম নিউজিল্যান্ড থেকে ঢাকায় পৌঁছে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলছেন তামিম। ছবি: রানা

নিউজিল্যান্ড সফরে তিন ফরম্যাটে আট ম্যাচের সবগুলোতেই হেরে দেশে ফিরেছে বাংলাদেশ দল। ঘরের মাঠে দুর্দান্ত সময় কাটানো দলটির পারফরম্যান্স হতাশই করেছে ক্রিকেটপ্রেমীদের।
 

হতাশা-আক্ষেপ আছে ক্রিকেটারদের মাঝেও। তবে, আক্ষেপ নিয়ে পড়ে থাকতে চান না সিরিজের দ্বিতীয় টেস্টে বাংলাদেশকে নেতৃত্ব দেওয়া তামিম ইকবাল।

ভারতের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজ ও শ্রীলঙ্কা সফরে পূর্ণাঙ্গ সিরিজের দিকে তাকাতে চান এ বাঁহাতি ওপেনার।
 
বুধবার (২৫ জানুয়ারি) রাতে নিউজিল্যান্ড থেকে ঢাকায় পৌঁছে সংবাদমাধ্যমকে তামিম বলেন, ‘আমাদের জন্য খুব একটা ভালো সিরিজ যায়নি। আমরা কোনো ম্যাচ জিততে পারিনি। এটা নিয়ে এভাবে পড়ে থাকলে চলবে না। এখান থেকে বেরিয়ে আসা জরুরি। দুই সপ্তাহের মধ্যে আবার খেলা শুরু হবে ভারতের সঙ্গে। তারপর বড় একটা সিরিজ আছে শ্রীলঙ্কায়। নিউজিল্যান্ড সিরিজে আমরা কোন কোন জায়গায় ভুল করেছি, ভারত সিরিজের আগে তা নিয়ে যখন বসবো চেষ্টা করবো কারণ খুঁজে বের করার এবং পুনরায় যাতে সে ভুলগুলো না হয় সে চেষ্টা করবো। আমরা যদি নিউজিল্যান্ড সিরিজের কথা ভেবে পুরোটা সময় পড়ে থাকি, তাহলে আমাদের জন্য ভালো ‍হবে না। ’ 
 
ইনজুরির কারণে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের দল থেকে ছিটকে যান নিয়মিত ‍অধিনায়ক মুশফিকুর রহমান। দলের সহ-অধিনায়ক তামিম ইকবালের ঘাড়ে উঠে নেতৃত্বের ভার। তামিমের নেতৃত্বে ৯ উইকেটের বড় ব্যবধানে ম্যাচ হারে চোটজর্জর বাংলাদেশ, ‘আমার জন্য এটা বড় একটা ব্যাপার ছিল আমি বাংলাদেশ টিমকে নেতৃত্ব দিয়েছি। আরও একটু ভালো হয়তো করতে পারতাম। ’  

বাংলাদেশ সময়: ০২৪২ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৭
এসকে/পিসি

**ঢাকায় ফিরলেন সাকিব-তামিমরা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।