ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ভারতে ভালো খেলার প্রত্যয় মুমিনুলের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৭
ভারতে ভালো খেলার প্রত্যয় মুমিনুলের মুমিনুল হক-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

সদ্য শেষ হওয়া নিউজিল্যান্ড সফরটি ছিল বাংলাদেশের এক দুঃস্বপ্ন। এই সিরিজটি হয়তো ভুলে যেতেই চাইবেন ক্রিকেটাররা। আট ম্যাচের সবকটিতেই হারের তিক্ত স্বাদ পেয়েছে টাইগাররা। যদিও কয়েকটি ম্যাচে ইতিবাচক ক্রিকেট খেলেছিল। কিন্তু শেষ দিকে খেই হারিয়ে ফেলে।

এই সফরে বাংলাদেশ ব্যাটসম্যান মুমিনুল হক মাঠে নেমেছেন মাত্র এক টেস্টে। ওয়েলিংটন টেস্টে প্রথম ইনিংসে হাফসেঞ্চুরি করলেও অবদান রাখতে ব্যর্থ হয়েছেন দ্বিতীয় ইনিংসে।

চোটের কারণে তো খেলতেই পারেননি ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে।

দল ব্যর্থ হলেও মুমিনুল অনেক কিছু শিখেছেন। সফরের কিছু ইতিবাচক দিক রয়েছে বলে মনে করেন এ ব্যাটসম্যান। তবে আপাতত মুমিনুলের মাথায় টাইগারদের পরবর্তী ভারত সফর।

ভারত সফরের আগে ফিটনেসের পরীক্ষা দিতে হবে মুমিনুলকে। সেখানে কৃতকার্য হলেই মিলবে ভারতের টিকিট। সুযোগ পেলে বড় ইনিংস খেলতে চান তিনি। চিকিৎসক দেবাশিষ চৌধুরীর সঙ্গে দেখা করতে এসে জানান তার লক্ষ্যের কথা।

এ ব্যাপারে মুমিনুল বলেন, ‘প্রত্যেক সফরে বড় ইনিংস খেলার লক্ষ্য থাকে। নিউজিল্যান্ড সফরে যা হয়নি ভারত সফরে সেগুলো পূরণ করার চেষ্টা করবো। বড় ইনিংস খেলার চেষ্টা করবো। ’

দেশের বাহিরে এখনও কোনো শতক হাঁকাননি মুমিনুল। ওয়েলিংটন টেস্টে খেলা ৬৪ রানের ইনিংসটিই তার বিদেশের মাটিতে সর্বোচ্চ। ভারত সফরে শতক হাঁকাতে চান তিনি। তিনি আরও বলেন, ‘বিদেশের মাটিতে সেঞ্চুরি নেই। চেষ্টা করবো ভারত সফরে করতে। ’

ভারতের মাটিতে এটিই প্রথম দ্বিপাক্ষিক সিরিজ খেলবে বাংলাদেশ। নিউজিল্যান্ডে বাউন্সি কন্ডিশনে খেললেও ভারতের আবহাওয়া ও কন্ডিশন সম্পূর্ণ আলাদা। তবে তা নিয়ে এখনই ভাবছেন না মুমিনুল, ‘উইকেট কেমন হবে তা নিয়ে চিন্তা করছি না। স্পিন সহায়ক উইকেট হতে পারে আবার পেস সহায়কও। তবে আমরা অল্প সময়ের মধ্যে মানিয়ে নেওয়ার চেষ্টা করবো। ’

বাংলাদেশ সময়: ০৯৫৭ ঘণ্টা, ২৬ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।