ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

৩০ বন্দীর মুক্তির জন্য আফ্রিদির চুক্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫১ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৭
৩০ বন্দীর মুক্তির জন্য আফ্রিদির চুক্তি বন্দী মুক্তির জন্য আফ্রিদির চুক্তি-ছবি:সংগৃহীত

মাঠের খেলায় ভয়ঙ্কর পাকিস্তানের ক্রিকেট সুপারস্টার শহীদ আফ্রিদি। ক্যারিয়ার জুড়ে অসংখ্য বোলারকে তুলোধুনো সাবেক এ অধিনায়ক৷ তবে মানুষ আফ্রিদি হিসেবে নিজেকে বরাবরই খারাপ কাজ থেকে বিরত রেখেছেন ডানহাতি এ অলরাউন্ডার। এছাড়া খেলার বাইরেও করে যাচ্ছেন ইতিবাচক কাজ।

ক্রিকেট মাঠের বাইরে বুমবুম আফ্রিদি এখন বোলার পেটানোর বদলে উদ্ধারকর্তার ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। সংযুক্ত আরব আমিরাতে সমস্যাগ্রস্থ পাকিস্তানি বন্দীদের মুক্ত করতে এগিয়ে আসলেন পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার।

আফ্রিদির চ্যারিটি সংগঠন ‘শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের’ পক্ষে সংযুক্ত আরব আমিরাত কতৃপক্ষের সাথে একটি চুক্তি করেন তিনি।  

চুক্তি মোতাবেক সেদেশে আটক ৩০ জন পাকিস্তানি বন্দীকে অচিরেই মুক্তি দেয়া হবে।

চুক্তি স্বাক্ষরের পর শহীদ আফ্রিদি মঙ্গলবার টুইট করে এ খবর নিশ্চিত করেন। তিনি এক টুইট বার্তায় লেখেন, ‘আল্লাহর রহমতে আমরা (শহীদ আফ্রিদি ফাউন্ডেশন) ৩০ জন বন্দীর মুক্তিকে সহজতর করে দিচ্ছি। আশা করছি সামনের দিনগুলোতে আরো বেশী বন্দী মুক্তি পাবে। ’

বন্দী মুক্তির প্রক্রিয়ায় দুবাই পুলিশের সহযোগিতা এবং মানবিকতার জন্যে তাদের ভূয়সী প্রশংসা করেন তিনি।

উল্লেখ্য, ২০১৪সালের মার্চ মাসে আফ্রিদি তার এই চ্যারিটি সংগঠনটি প্রতিষ্ঠা করেন। অসহায়-দুঃস্থদের সহায়তা ও অবৈতনিক শিক্ষার জন্য আফ্রিদি তার এই সংগঠনের মাধ্যমে লড়াই করে যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১০৪৯ ঘণ্টা, ২৬ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।