ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

জনসনের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ইঙ্গিত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৭
জনসনের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ইঙ্গিত আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন মিচেল জনসন/ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সম্ভাবনা একেবারে উড়িয়ে দেননি মিচেল জনসন। বর্তমানে পার্থ স্কোর্চার্সের হয়ে বিগ ব্যাশ মাতাচ্ছেন সাবেক অস্ট্রেলিয়ান পেসার। আগামী মাসে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-২০ হোম সিরিজে নির্বাচকদের ডাক পেলে প্রত্যাবর্তনের বিষয়টি বিবেচনা করবেন বলে জানিয়েছেন ৩৫ বছর বয়সী এ ডানহাতি বোলার।

২০১৫ সালের নভেম্বরে অবসর নেওয়ার আগে প্রায় ১০ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ৫৯০টি উইকেট নিয়েছেন জনসন। প্রথমবারের মতো বিগ ব্যাশে খেলছেন তিনি।

টুর্নামেন্টে এখন পর্যন্ত ১২টি উইকেট নিয়ে বেশ ছন্দেই রয়েছেন। এবারের আসরে সর্বোচ্চ ১০ জন উইকেটশিকারির মধ্যে তৃতীয় সেরা বোলিং গড় (১৫.৬৬) ও দ্বিতীয় সেরা ইকোনমি রেট (৬.২৬) জনসনের দখলে।

সবশেষ মেলবোর্ন স্টারসের বিপক্ষে সেমিফাইনালে চোখ ধাঁধানো বোলিং প্রদর্শন করেন জনসন। চার ওভারে দুই মেডেনে মাত্র ৩ রান খরচায় তুলে নেন ৩টি উইকেট। ২৮ জানুয়ারির ফাইনালে পার্থের প্রতিপক্ষ সিডনি সিক্সার্স।

গত মঙ্গলবারের (২৪ জানুয়ারি) ফাইনাল নির্ধারণীতে দুর্দান্ত পারফরম্যান্সের পর অস্ট্রেলিয়া দলে ফেরার সম্ভাবনা নিয়ে স্কোর্চার্স কোচ জাস্টিন ল্যাঙ্গারের প্রশ্ন করার বিষয়টি প্রকাশ করেছেন জনসন। লঙ্কানদের বিপক্ষে টি-২০ সিরিজে (১৭, ১৯ ও ২২ ফেব্রুয়ারি) অজিদের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পালন করবেন ল্যাঙ্গার। হেড কোচ ড্যারেন লেহম্যান ও প্রথম পছন্দের খেলোয়াড়রা ভারতে টেস্ট সিরিজের (২৩ ফেব্রুয়ারি শুরু) প্রস্তুতি নেবেন।

ফক্স স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে জনসন বলেন, ‘এখন আমাকে এমন প্রশ্ন (আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা প্রসঙ্গে) বারবার করা হচ্ছে। আমি জাস্টিন ল্যাঙ্গারের পাশেই বসেছিলাম, যিনি টি-২০ দলের কোচ। তিনি জিজ্ঞেস করেছিলেন আমাকে পাওয়া যাবে কিনা। ওই মুহূর্তে আমি ব্যাপারটি বুঝতে পারিনি যে তিনি আসলে টি-২০ সিরিজের কোচ। ’

‘আমি তাকে বলেছি ‘নো চান্স’। তিনি বলেন তুমি কি নিশ্চিত? আমার ভাষ্য ছিল এরকম হ্যাঁ, না, মোটেও আগ্রহী ‍নই। কিন্তু, দেখুন এখনো এমন প্রশ্নের মুখে পড়ছি। ভালো ক্রিকেট খেলে সময়টা উপভোগ করতে চাই। বিগ ব্যাশে তাই করে যাচ্ছি। আন্তর্জাতিক ক্রিকেটে ফেরাটা আমার হাতে নেই। যদি নির্বাচকদের ডাক পাই হয়তো বিষয়টি নিয়ে ভাববো। কিন্তু সত্যি কথা বলতে এ মুহূর্তে যে অবস্থানে রয়েছি তাতেই বেশ খুশি। ’-যোগ করেন জনসন।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, ২৬ জানুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।