ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সাতক্ষীরায় চায়না বাংলা ক্রিকেট টুর্নামেন্ট

শেখ তানজির আহমেদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৭
সাতক্ষীরায় চায়না বাংলা ক্রিকেট টুর্নামেন্ট ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাতক্ষীরা: সাতক্ষীরায় চায়না বাংলা ক্রিকেট টুর্নামেন্টের তৃতীয় আসর মাঠে গড়াবে শুক্রবার (২৭ জানুয়ারি) থেকে। ক্রিকেটার তৈরির উর্বরভূমি খ্যাত সৌম্য-মোস্তাফিজের জেলা সাতক্ষীরায় অনুষ্ঠেয় এই টুর্নামেন্টকে ঘিরে দল গোছাতে ব্যস্ত সময় কাটাচ্ছে সংশ্লিষ্টরা। 

সাতক্ষীরা সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিতব্য টুর্নামেন্টের এবারের আসরে অংশ নিচ্ছে গতবারের চ্যাম্পিয়ন মুন্সিপাড়া যুব সংঘ, এরিয়ান্স ক্লাব, টাউন স্পোর্টিং ক্লাব, গণমুখী সংঘ, সাতক্ষীরা ক্রিকেট একাডেমি, শ্যামনগর ক্রিকেট একাডেমি, কলারোয়ার তুলসিডাঙ্গা ক্রিকেট ক্লাব ও দেবহাটার পারুলিয়া স্পোর্টিং ক্লাব।

বৃহস্পতিবার সকালে সাতক্ষীরা সরকারি কলেজ মাঠ ঘুরে দেখা গেছে, উইকেট তৈরির কাজ শেষ হয়েছে।

 

সেখানে টুর্নামেন্টকে সামনে রেখে জাতীয় দলে খেলা রবিউল ইসলাম শিবলুর নেতৃত্বে বিপিএলের তাপস ঘোষ, এনসিএলের আশিকুজ্জামান, জাতীয় অনূর্ধ্ব-১৯ দলে ডাক পাওয়া রাসেলসহ শেষ প্রস্তুতির ঘাম ঝরাচ্ছেন মুন্সিপাড়া যুব সংঘের খোলোয়াড়রা।

একই স্থানে সকালে মুন্সিপাড়া ও বিকেল টাউন স্পোর্টিং ক্লাব অনুশীলন করছে।

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমশুক্রবার সকাল ৯টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি টুর্নামেন্টের পর্দা উন্মোচন করবেন।  

সাতক্ষীরা শহরের রাজার বাগান এলাকার নাহিদ হাসান বাংলানিউজকে জানান, প্রতিবছর এই টুর্নামেন্টের অপেক্ষায় থাকি। এর মতো জমজমাট টুর্নামেন্ট সাতক্ষীরায় আর হয় না। এই টুর্নামেন্টে জাতীয় দলসহ বিভিন্ন পর্যায়ের খেলোয়াড়রা খেলতে আসেন। সরাসরি তাদের খেলা দেখার সুযোগ পাই। ইচ্ছা আছে সবগুলো ম্যাচ মাঠে গিয়েই দেখবো।  

প্রস্তুতি সম্পর্কে মুন্সিপাড়া যুব সংঘের অধিনায়ক, জাতীয় দলের খেলা পেসার রবিউল ইসলাম শিবলু বাংলানিউজকে বলেন, চায়না বাংলা টুর্নামেন্ট শুধু এ জেলার গুরুত্বপূর্ণ একটি টুর্নামেন্ট নয়, গোটা খুলনা বিভাগে এত জমকালো টুর্নামেন্টের আয়োজন চোখে পড়ে না। তাই নিজের জেলা হলেও এর গুরুত্ব অনেক।  

দল গোছানোর বিষয়ে তিনি বলেন, গত আসরে আমাদের দলের হয়ে জাতীয় দলের কয়েকজন খেলোয়াড় মাঠে নামেন। এবারও চেষ্টা করা হচ্ছে কয়েকজনকে নিয়ে আসার।   

ফিল্ড কিউরেটর মির্জা মনিরুজ্জামান কাকন বাংলানিউজকে বলেন, চায়না বাংলা টুর্নামেন্টকে ঘিরে সাতক্ষীরার ইতিহাসে এই প্রথমবারের মতো কলেজ মাঠে পাশাপাশি দুটি উইকেট তৈরি করা হয়েছে। প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে।

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমটুর্নামেন্ট কমিটির আহবায়ক, চায়না বাংলা গ্রুপের এমডি একেএম আনিছুর রহমান বাংলানিউজকে জানান, যুব সমাজকে মাঠে ফেরাতে তৃতীয়বারের মতো চায়না বাংলা টুর্নামেন্ট আয়োজন করা হয়েছে। আশা করছি, মানুষ আনন্দ পাবে।  

ম্যাচ সূচি: 
২৭ জানুয়ারি: মুন্সিপাড়া যুব সংঘ বনাম শ্যামনগর ক্রিকেট একাডেমি।  
২৮ জানুয়ারি: গণমুখি সংঘ বনাম সাতক্ষীরা ক্রিকেট একাডেমি।  
২৯ জানুয়ারি: টাউন স্পোর্টিং ক্লাব বনাম কলারোয়ার তুলসিডাঙ্গা ক্রিকেট ক্লাব।  
৩০ জানুয়ারি: এরিয়ান্স ক্লাব বনাম দেবহাটার পারুলিয়া স্পোর্টিং ক্লাব।  
১ ফেব্রুয়ারি: প্রথম সেমিফাইনাল।  
৩ ফেব্রুয়ারি: দ্বিতীয় সেমিফাইনাল।  
৬ ফেব্রুয়ারি: ফাইনাল।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, ২৬ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।