ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

তামিম-সাকিবের পরিবর্তে প্যাটেল-দিলশান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৭
তামিম-সাকিবের পরিবর্তে প্যাটেল-দিলশান ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

টাইগার ওপেনার তামিম ইকবালের জায়গায় আসন্ন পাকিস্তান সুপার লিগের (পিএসএল) আসরে পেশোয়ার জালমির হয়ে খেলবেন ইংলিশ অলরাউন্ডার সামিত প্যাটেল। পিএসএল কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে।

আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ত থাকার কারণে পিএসএলের শুরু থেকে খেলতে পারবেন না দেশসেরা ওপেনার তামিম ইকবাল। আগামী ৯ ফেব্রুয়ারি পাকিস্তান সুপার লিগের দ্বিতীয় আসরের পর্দা উঠবে।

৯ ফেব্রুয়ারি থেকেই বাংলাদেশ লড়বে স্বাগতিক ভারতের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচে। টেস্ট শেষ হবে ১৩ ফেব্রুয়ারি। ফলে, শুরুর দিকে পিএসএলের আসরে খেলতে পারছেন না তামিম। তবে, ভারত থেকে ফিরে এই আসরে যোগ দেবেন টাইগারদের হার্ডহিটার এই ওপেনার।

পেশোয়ারের হয়ে ১৭ ফেব্রুয়ারি প্রথম ম্যাচ খেলতে পারবেন তামিম। ১৮, ১৯, ২৪ ও ২৫ ফেব্রুয়ারি তামিমের দলের পরের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

টুর্নামেন্টের মাঝপথে পেশোয়ার জালমির হয়ে খেলে আবারও দেশে ফিরতে হবে তামিমকে। শেষ দিকে তামিমের পরিবর্তে পেশওয়ার জালমির হয়ে খেলবেন ইংল্যান্ডের অলরাউন্ডার সামিত পাটেল।

টুর্নামেন্টের প্লে-অফের আগে পাঁচটি ম্যাচ খেলার সুযোগ পাবেন তামিম। ২৫ ফেব্রুয়ারি শেষ ম্যাচ খেলার পর দেশে ফিরতে হবে তামিমকে। দেশে ফিরেই শ্রীলঙ্কা সফরের ক্যাম্পে যোগ দেবেন তামিম। আগামী ৭ মার্চ বাংলাদেশ-শ্রীলঙ্কার প্রথম ম্যাচ।

আগামী ২৮ ফেব্রুয়ারি পিএসএলের প্লে-অফের খেলা শুরু হবে। আর পিএসএলের আসরে পেশোয়ার জালমি প্লে-অফ নিশ্চিত করতে পারলেই তামিমের পরিবর্তে মাঠে নামতে পারবেন সামিত প্যাটেল। তার সঙ্গে সেভাবেই চুক্তির বিষয়টি সম্পন্ন করেছে পেশোয়ার জালমি।

এদিকে, টুর্নামেন্টটির গত আসরে করাচি কিংসের হয়ে খেলেছিলেন সাকিব আল হাসান। তবে এ আসরে করাচি তাকে দলে রাখেনি। কিন্তু পেশোয়ার জালমির জার্সিতে তামিমের সতীর্থ হয়ে খেলার কথা রয়েছে সাকিবের। তাই পেশোয়ার জালমি সাকিব আল হাসানের বদলি হিসেবে ঠিক করেছে শ্রীলঙ্কার তিলাকরত্নে দিলশানকে।

পেশোয়ার জালমি অ্যালেক্স হেলসের জায়গায় মারলন স্যামুয়েলস, মোহাম্মদ শেহজাদের জায়গায় ক্যারিবীয়ান ক্রিকেটার আন্দ্রে ফ্লেচারকে নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, ২৬ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।