ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ধোনি-কোহলিদের হারিয়ে ইংলিশদের লিড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৭
ধোনি-কোহলিদের হারিয়ে ইংলিশদের লিড ছবি: সংগৃহীত

ভারত সফরে টেস্টের পর ওয়ানডে সিরিজেও হতাশ হতে হয়েছে বাংলাদেশ সফরের পর পর সেখানে যাওয়া ইংল্যান্ডকে। তবে, তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক ভারতকে উড়িয়ে দিয়েছে সফরকারী ইংলিশরা। বিরাট কোহলির দলকে ১১ বল হাতে রেখে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ইংল্যান্ড।

কানপুরে আগে ব্যাটিংয়ে নামা টিম ইন্ডিয়া নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ১৪৭ রান। জবাবে, ১৮.১ ওভারে তিন উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে টি-টোয়েন্টির সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

ফলে, ১-০তে লিড নিয়েছে ইংলিশরা।

ব্যাটিংয়ে ভারতের হয়ে ওপেনিংয়ে নামেন কোহলি আর লোকেশ রাহুল। রাহুল ৮ রানে বিদায় নিলে ২৬ বলে ২৯ রান করেন কোহলি সাজঘরে ফেরেন। তিন নম্বরে নামা সুরেশ রায়নার ব্যাট থেকে আসে ৩৪ রান। তার ২৩ বলের ইনিংসে ছিল চারটি চার আর একটি ছক্কার মার।

যুবরাজ সিং ১৩ বলে ১২ রান করে বিদায় নেন। ২৭ বলে ৩৬ রান করে অপরাজিত থাকেন ভারতের সাবেক দলপতি মহেন্দ্র সিং ধোনি।

১৪৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ইংলিশ ওপেনার জ্যাসন রয় ১১ বলে ১৯ রান করে বিদায় নেন। আরেক ওপেনার স্যাম বিলিংস ১০ বলে করেন ২২ রান। তিন নম্বরে নামা জো রুটের ব্যাট থেকে আসে ৪৬ রান। অপরাজিত থাকা এই ব্যাটসম্যান ৪৬ বলে চারটি বাউন্ডারি হাঁকান।

ইংলিশ দলপতি ইয়ন মরগান ৩৮ বলে একটি চার আর চারটি ছক্কায় করেন ৫১ রান। ২ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন বেন স্টোকস।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, ২৬ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।