ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

এক ম্যাচ নিষিদ্ধ পাকিস্তান অধিনায়ক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৫ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৭
এক ম্যাচ নিষিদ্ধ পাকিস্তান অধিনায়ক আজহার আলী/ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার বিপক্ষে পঞ্চম ওয়ানডেতে স্লো ওভার রেটের কারণে এক ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন আজহার আলী। একই সঙ্গে পাকিস্তান অধিনায়ককে ম্যাচ ফি’র ৪০ শতাংশ ও দলের বাকি সদস্যদের ২০ শতাংশ হারে জরিমানা করেছে আইসিসি।

আগামী এপ্রিলে ওয়েস্ট ইন্ডিজ সফরে পরবর্তী ওয়ানডে মিস করবেন আজহার। অ্যাডিলেডে অনুষ্ঠিত বৃহস্পতিবারের (২৬ জানুয়ারি) ম্যাচটিতে অজিদের ছুঁড়ে দেওয়া ৩৭০ রানের টার্গেটে ৩১২-তে থামে পাকিস্তানের ইনিংস।

৪-১ ব্যবধানে হেরে সিরিজ শেষ করে সফরকারীরা।

নির্ধারিত সময়ের চেয়ে দুই ওভার পিছিয়ে ছিল পাকিস্তান। গত বছরের জানুয়ারিতে অকল্যান্ডে নিউজিল্যান্ডের বিপক্ষে ছোটখাট স্লো ওভার রেটের জন্য অভিযুক্ত হয়েছিলেন ৩১ বছর বয়সী আজহার। ১২ মাসের মধ্যে একই অপরাধ করায় তাকে নিষেধাজ্ঞার মুখে পড়তে হলো।

আইসিসির কোড অব কন্ডাক্টের (আচরণবিধি) আর্টিক্যাল ২.৫.১ অনুযায়ী, স্লো ওভার-রেটে নির্ধারিত সময়ের চেয়ে প্রতি এক ওভার পিছিয়ে থাকলে দলের খেলোয়াড়দের ম্যাচ ফি’র দশ শতাংশ জরিমানার আওতায় পড়ে। অধিনায়কের জন্য দ্বিগুণ।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, ২৭ জানুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।