ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ভারত সফরে ধুঁকতে হবে অস্ট্রেলিয়াকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৭
ভারত সফরে ধুঁকতে হবে অস্ট্রেলিয়াকে ছবি: সংগৃহীত

ভারত সফরে ধুঁকতে হবে অস্ট্রেলিয়াকে, এমনটি মনে করছেন অজিদের সাবেক দলপতি রিকি পন্টিং। চার ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী মাসে ভারত সফরে যাবে অজিরা।

পন্টিং অজিদের আসন্ন সিরিজ প্রসঙ্গে বলতে গিয়ে সংবাদমাধ্যমে জানান, ‘আমি মনে করি ভারত সফরটি অস্ট্রেলিয়ার জন্য বেশ কঠিন একটি সফর হবে। প্রতিটি দল সেখানে গিয়ে ধুঁকতে থাকে।

সফরকারী দলগুলোর জন্য ভারতীয় কন্ডিশন আর উইকেট সত্যিই কঠিন থেকে কঠিনতর হয়ে যাচ্ছে। আগের থেকেও এখন বেশি করে উইকেট গুলো স্বাগতিকদের জন্যই তৈরি হয়ে থাকে। ’

পন্টিং আরও যোগ করে বলেন, ‘উপমহাদেশের উইকেট গুলো তাদের জন্যই শ্রেয়। লক্ষ্য করে দেখবেন শ্রীলঙ্কা সফরে অস্ট্রেলিয়াকে ধুঁকতে হয়েছে। ৩-০ তে হোয়াইটওয়াশ হয়েছিল অজিরা। বর্তমানে ভারত এক নম্বর দল। তাদের মাটিতে আরও ধুঁকতে হবে ছেলেদের। ’

সাদা পোশাকে মোটেই স্বস্তিতে নেই অস্ট্রেলিয়া। লঙ্কানদের বিপক্ষে হোয়াইটওয়াশ হওয়ার পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২-১ এ সিরিজ হেরেছিল। আসন্ন ভারত সিরিজে সিরিজ জয় না করতে পারলেও অজি স্কোয়াড এই সফর থেকে বেশ অভিজ্ঞতা অর্জন করতে পারবে বলে মনে করেন পন্টিং।

আগামী ২৩ ফেব্রুয়ারি পুনেতে ভারতের বিপক্ষে প্রথম টেস্টে মাঠে নামবে অজিরা। ০৪ মার্চ বেঙ্গালুরুতে দ্বিতীয় ম্যাচ খেলে আগামী ১৬ মার্চ তৃতীয় টেস্টে রাঁচিতে মুখোমুখি হবে দুই দল। সফরের শেষ ম্যাচটি আগামী ২৫ মার্চ, ধর্মশালায়।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ২৭ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।