ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বিগ ব্যাশে পার্থের তৃতীয় শিরোপা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৭
বিগ ব্যাশে পার্থের তৃতীয় শিরোপা ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ান ঘরোয়া ক্রিকেটের জমজমাট আসর বিগ ব্যাশের শিরোপা জিতেছে পার্থ স্কোরচার্স। ফাইনালের মঞ্চে সিডনি সিক্সার্সকে ২৫ বল হাতে রেখে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে পার্থ। এবারের শিরোপা জেতায় তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হলো পার্থ। এর আগে ২০১৪ ও ২০১৫ আসরেও চ্যাম্পিয়ন হয়েছিল দলটি।

আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে সিডনি তোলে মাত্র ১৪১ রান। জবাবে, ১৫.৫ ওভার ব্যাট করে একটি মাত্র উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে অ্যাডাম ভোজেসের নেতৃত্বাধীন পার্থ।

সিডনির হয়ে ইনিংস সর্বোচ্চ ৩৮ রান করেন ব্রাড হ্যাডিন। তার ২৫ বলের ইনিংসে ছিল চারটি চার আর দুটি ছক্কার মার। ২৫ বলে ৩২ রান করেন জোহান বোথা। আর ২২ বলে ২১ রান করেন দলপতি হ্যানরিকস। এছাড়া, আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

পার্থের হয়ে তিনটি করে উইকেট নেন টিম ব্রেসনান এবং রিচার্ডসন। তবে, ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়ে এক উইকেট তুলে নেওয়া পেসার মিচেল জনসন সিডনিকে স্বস্তিতে থাকতে দেননি।

১৪২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে পার্থের ওপেনার স্যাম হোয়াইটম্যান ২১ বলে ৫টি চার আর ৩টি ছক্কায় করেন ৪১ রান। তার বিদায়ের পর আর কোনো ব্যাটসম্যানকে সাজঘরে ফিরতে হয়নি। আরেক ওপেনার মাইকেল ক্লিগনার ৪৯ বলে ব্যাটে ঝড় তুলে করেন অপরাজিত ৭১ রান। তার ইনিংসে ছিল ৫টি করে চার ও ছক্কার মার। তিন নম্বরে নামা ইয়ান বেল করেন ২৫ বলে অপরাজিত ৩১ রান।

২৫ বল হাতে রেখেই জয় তুলে নেয় পার্থ।

সকালে অনুষ্ঠিত মেয়েদের বিগ ব্যাশের ফাইনালেও উঠেছিল পার্থ স্কোরচার্স এবং সিডনি সিক্সার্স। শিরোপা নির্ধারণী ম্যাচে ৭ উইকেটের জয় পেয়েছে সিডনির মেয়েরা।

প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট হন ব্রিসবেন হিটের ক্রিস লিন। ম্যান অব দ্য ম্যাচ হন পার্থের রিচার্ডসন। টুর্নামেন্টে সর্বোচ্চ ২০ উইকেট তুলে নেন শেন অ্যাবোট।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, ২৮ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।