ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

পিএসএলে হজের বদলে খেলবেন মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১২ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৭
পিএসএলে হজের বদলে খেলবেন মাহমুদউল্লাহ মাহমুদউল্লাহ রিয়াদ-ছবি: সংগৃহীত

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দ্বিতীয় আসরে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের জার্সি গায়ে মাঠ মাতাবেন বাংলাদেশ অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। অস্ট্রেলিয়ার ব্র্যাড হজের বদলি হিসেবে মাহমুদউল্লাহকে বেছে নিয়েছে দলটি। পারিবারিক কারণে হজ এবার খেলছেন না বলে জানিয়েছে কোয়েটা।

দ্বিতীয়বারের মতো মাহমুদউল্লাহ রিয়াদ বিদেশের কোনো ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগ খেলতে যাচ্ছেন। ২০১৫ সালে তার নাম প্লেয়ার্স ড্রাফটে থাকলেও কোনো দল পাননি।

এর আগে শ্রীলঙ্কান টি-২০ লিগে খেলেছিলেন তিনি।

ফেব্রুয়ারির ৯ তারিখ থেকে শুরু হবে এবারের পিএসএল। একই দিন বাংলাদেশ টেস্টে মুখোমুখি হবে ভারতের। হায়দ্রাবাদে ভারত সফরের একমাত্র টেস্টের জন্য ব্যস্ত থাকবেন রিয়াদ। তাই পিএসেলের শুরুতে কোয়েটা পাবে না তাকে। একই কারণে সাকিব আল হাসান ও তামিম ইকবালও খেলবেন না পিএসএলের প্রথম দিকের মাচগুলোতে।

নিজেদের টুইটার থেকে এক পোস্টে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স লিখেছে, ‘বাংলাদেশের কার্যকরী অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদকে ব্র্যাড হজের বদলি ঘোষণা করতে পেরে আনন্দিত। ’

এ আসরে পেশোয়ার জালমির হয়ে খেলার কথা রয়েছে বাংলাদেশি তারকা সাকিব আল হাসান ও তামিম ইকবালের। জাতীয় দলের ব্যস্ততা থাকায় মাঝের কয়েকটি ম্যাচ খেলবেন তারা। শ্রীলঙ্কা সফরে যাওয়ার আগে কয়েকটি ম্যাচ খেলে আবারো বাংলাদেশে ফিরবেন টাইগাররা।

টুর্নামেন্টটির গত আসরে করাচি কিংসের হয়ে খেলেছিলেন সাকিব আল হাসান। তবে এ আসরে করাচি তাকে দলে রাখেনি। কিন্তু পেশোয়ার জালমির জার্সিতে তামিমের সতীর্থ হয়ে খেলবেন তিনি।

৯ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ৫ মার্চ পর্যন্ত হবে পাকিস্তান সুপার লিগ।

তাই পেশোয়ার জালমি সাকিব আল হাসানের বদলি হিসেবে ঠিক করেছে শ্রীলঙ্কার তিলাকরত্নে দিলশানকে। আর তামিমের জায়গায় থাকছেন ইংলিশ অলরাউন্ডার সামিত প্যাটেল।

বাংলাদেশ সময়: ০৯১১ ঘণ্টা, ২৯ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।