ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশকে শক্ত প্রতিপক্ষ ভাবছেন ভারতীয় উইকেটরক্ষক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৭
বাংলাদেশকে শক্ত প্রতিপক্ষ ভাবছেন ভারতীয় উইকেটরক্ষক বাংলাদেশকে শক্ত প্রতিপক্ষ ভাবছেন ভারতীয় উইকেটরক্ষক

ভারত সফরের শেষ দিকে রয়েছে ইংল্যান্ড। তবে এরই মধ্যে বাংলাদেশ ও অস্ট্রেলিয়াকে নিয়ে টিম ইন্ডিয়ার পরবর্তী টেস্ট অ্যাসাইন্টমেন্ট নিয়ে আলোচনা শুরু হয়ে গেছে। যেখানে হায়দ্রাবাদে ভারতের বিপক্ষে একামাত্র ঐতিহাসিক টেস্ট রয়েছে বাংলাদেশের। এই টেস্টের আগে টাইগাররা ভারতীয় ‘এ’ দলের বিপক্ষে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে।

আগামী কয়েকদিনের মধ্যে চার ম্যাচ টেস্ট সিরিজের ভারতীয় সফরের জন্য দল ঘোষণা করবে অস্ট্রেলিয়া। তবে তার আগেই একমাত্র টেস্টে বাংলাদেশকে ইংল্যান্ডের চেয়ে কঠিন প্রতিপক্ষ ভাবছেন ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋদ্ধিমান শাহ।

সম্প্রতি ইরানি কাপে রেস্ট ‍অব ইন্ডিয়ার হয়ে গুজরাটের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করেছেন ঋদ্ধি। যেখানে যুক্তি উঠেছে আরেক উইকেটরক্ষক পার্থিব প্যাটেলকে হটিয়ে তিনিই দলে খেলবেন। আর বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি কঠিন প্রতিদ্বন্দ্বিতাই হবে বলে তার বিশ্বাস, ‘এটি একটি কঠিন ম্যাচ হবে। দল হিসেবে বাংলাদেশ গত কয়েকবছর অনেক উন্নতি করেছে। তারা খুবই সামঞ্জস্যপূর্ণ দল। তাদের কয়েকজন কোয়ালিটি স্পিনার ও ব্যাটসম্যান রয়েছে। এমনকি তাদের ব্যাটসম্যানরা স্পিনের বিপক্ষেও ভালো খেলে। ’

তরুণ এ তারকা আরও বলেন, ‘ভারত ও বাংলাদেশের আবহাওয়া প্রায় একই। ফলে এখানে তারা ফ্যামিলিয়ার কন্ডিশনই পাবে। যা দল হিসেবে তাদের উপকৃত করবে। ’ ক’দিন আগেই পাঁচ ম্যাচ টেস্ট সিরিজে ইংল্যান্ড ৪-০ ব্যবধানে হেরেছে। ঋদ্ধি আরও যোগ করেন, ‘একটা কথা না বললেই নয়, ইংল্যান্ডের চেয়েও কঠিন প্রতিপক্ষ হবে বাংলাদেশ। তারা আরও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট খেলবে। ’

আগামী ৯ ফেব্রুয়ারি থেকে একমাত্র টেস্টে মাঠে নামছে বাংলাদেশ ও ভারত। ভারতের মাটিতে এবারই প্রথমবার টেস্ট খেলতে যাচ্ছে টাইগাররা। অথচ নিজ দেশের মাটিতে ২০০০ সালে অভিষেক টেস্ট এই ভারতের বিপক্ষেই খেলেছিল বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১০১৯ ঘণ্টা, ২৯ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।