ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বিগ ব্যাশে দর্শক সমাগমে রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৭
বিগ ব্যাশে দর্শক সমাগমে রেকর্ড ছবি:সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেট থেকে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট দিন দিন জনপ্রিয়তায় ছাড়িয়ে যাচ্ছে। তারকাদের পাশাপাশি চার-ছক্কার এই ইভেন্টগুলোতে প্রচুর দর্শক চাহিদাও রয়েছে। এই লিগগুলোরই একটি অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ।

সদ্য শেষ হওয়া ষষ্ঠ মৌসুমে দর্শক সমাগমে আগের সব রেকর্ড ভেঙেছে লিগটি।

শনিবার ফাইনালের মধ্যদিয়ে এবারের আসরের পর্দা নামে।

যেখানে সিডনি সিক্সার্সকে হারিয়ে তৃতীয়বারের মতো শিরোপা ঘরে তোলে পার্থ স্কোচার্স।

এবারের আসরে মাঠে ১০ লাখের বেশি দর্শক উপস্থিতি রেকর্ড করা হয়েছে। যেখানে প্রতিটি ম্যাচে গড়ে ৩০ হাজার ১১৪ জন দর্শক ছিলো। এ প্রসঙ্গে বিগ ব্যাশের প্রধান অ্যান্থোনি এভারাড বলেন, ‘আরও একবার দর্শকরা মাঠে এসে প্রমাণ করলো খেলার কতোটুকু জনপ্রিয়তা। আমাদের প্রত্যাশার বাইরে সমর্থকরা এসেছে। ’

আসরে ৩৫টি খেলার মধ্যে আগেই ২০টি ম্যাচের টিকিটই শেষ হয়ে গিয়েছিল। সবচেয়ে বেশি দর্শক আসে ১ জানুয়ারি মেলবোর্নে মেলবোর্ন স্টারস বনাম মেলবোর্ন রেনেগার্ডসের মধ্যকার ডার্বি ম্যাচে। যেখানে আসেন ৭১ হাজার ১৬২ সমর্থক।

শুধুমাত্র মাঠে নয়, মাঠের বাইরে টিভি দর্শকও ছিল প্রচুর। সম্প্রচার সত্ত্ব পাওয়া নেটওয়ার্ক টেন তাদের টেভিভিশনে ম্যাচ প্রতি দর্শক পেয়েছে গড়ে ১ লক্ষ ২১ হাজার ৭৫০ জন।  

এদিকে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হলো নারী বিগ ব্যাশ টুর্নামেন্ট। এ আসরেও মাঠে ও টিভিতে সফলতা পেয়েছে আয়োজক কমিটি। প্রায় এক লক্ষ সমর্থক পুরো মৌসুমে মাঠে খেলা দেখেছে। যেখানে মেলবোর্ন ডার্বিতে সর্বোচ্চ ২৪ হাজার দর্শক হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, ২৯ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।