ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ধোনি ‘আয়রনম্যান’ কোহলি ‘সুপারম্যান’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৭
ধোনি ‘আয়রনম্যান’ কোহলি ‘সুপারম্যান’ মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলি/ছবি: সংগৃহীত

ভারতীয় ক্রিকেট তারকাদের ছোট্ট তালিকা করলেও নিঃসন্দেহে মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলির নাম থাকবে। কমিক্সের সুপারহিরোদের সঙ্গে দু’জনের তুলনা করলে কেমন হয়? এমন প্রশ্নের মুখে পড়েছেন টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার ও ফিল্ডিং কোচ আর শ্রীধর।

বিসিসিআই’র অফিসিয়াল সংবাদমাধ্যমের র‌্যাপিড ফায়ার কুইজ চ্যালেঞ্জে কোহলি-ধোনিকে সুপারম্যান ও আয়রনম্যানের কাতারে তুলে ধরেন বাঙ্গার ও শ্রীধর। তাদের দৃষ্টিতে ‘রানমেশিন’ কোহলি হচ্ছেন সুপারম্যান।

কিন্তু, সীমিত ওভারের সাবেক অধিনায়কের বেলায় দু’জন ভিন্ন মত দেন। শ্রীধরের অনুভূতি, ধোনি ‘ক্যাপ্টেন আমেরিকা’। বাঙ্গার মনে করেন, আয়রনম্যান বা লৌহমানব ক্যারেক্টারের উপযুক্ত ‘ক্যাপ্টেন কুল’ খ্যাত ধোনি।

র‌্যাপিড-ফায়ার কুইজটি দেখতে এখানে ক্লিক করুন...

ভারতীয় স্পিন সেনসেশন রবিচন্দ্রন অশ্বিন ও যুবরাজ সিংকে নিয়েও নিজেদের অভিমত ব্যক্ত করেন বাঙ্গার ও শ্রীধর। শ্রীধরের চোখে শান্ত কৌশলে অশ্বিন আয়রনম্যান বৈশিষ্ট্যের অধিকারী। তবে বাঙ্গারের ভাবনায়, তামিলনাড়ু অলরাউন্ডার স্পাইডারম্যানের মতোই প্রতিপক্ষের ব্যাটসম্যানদের ফাঁদে ফেলতে সক্ষম।

এবার আসা যাক অভিজ্ঞ যুবরাজের কথায়। তার ক্ষেত্রেও ভিন্ন মতামত ব্যক্ত করেন দু’জন। শ্রীধর বলছেন ‘ব্যাটম্যান’ আর ‘হাল্ক’ এর সঙ্গে যুবরাজের মিল খুঁজে পাচ্ছেন বাঙ্গার।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ২৯ জানুয়ারি, ২০১৭
এমআরএম

আরও পড়ুন...ধোনির সঙ্গে মেসি, কোহলির সঙ্গে রোনালদোর তুলনা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।