ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ডাবলের পথে নাঈম

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৭
ডাবলের পথে নাঈম নাঈম ইসলাম/ছবি: সংগৃহীত

প্রাইম ব্যাংক সাউথ জোনের বিপক্ষে বিসিএলের প্রথম রাউন্ডের ম্যাচে বড় সংগ্রহের পথে রয়েছে বিসিবি নর্থ জোন। দ্বিতীয় দিন শেষে নর্থ জোনের সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ৪৭৪ রান। প্রথম দিন শেষে তাদের সংগ্রহ ছিল ৩ উইকেটে ২১০ রান।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নর্থ জোনের হয়ে দুর্দান্ত ব্যাট করছেন নাঈম ইসলাম। ৪৫৭ বল মোকাবেলা করা নাঈম দিন শেষে অপরাজিত থেকে করেছেন ১৭৬ রান।

তার ইনিংসে ১২টি বাউন্ডারির সাথে ছিল দুটি ওভার বাউন্ডারির মার। প্রথমশ্রেণির ম্যাচে ১৮তম শতক হাঁকিয়ে নিজেকে নিয়ে গেছেন নতুন উচ্চতায়।

এর আগে টাইগারদের ওয়ানডে জার্সি গায়ে ৫৯টি ম্যাচ খেলা নাঈমের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ছিল ১৪৭, প্রথমশ্রেণির ম্যাচে। লিস্ট ‘এ’ ম্যাচে ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস ছিল ১২১ (অপরাজিত)।

আগের দিন বিদায় নেওয়া ওপেনার জহুরুল ইসলাম ২০৩ বল মোকাবেলা করে ৬৫ রানে ফেরেন। আরেক ওপেনার জুনায়েদ সিদ্দীক ২ রানে সাজঘরে ফেরেন। তিন নম্বরে নামা ফরহাদ হোসেনের ব্যাট থেকে আসে ৪৩ রান। নাসির হোসেন দ্বিতীয় দিন অপরাজিত থেকে ব্যাটিংয়ে নেমে করেন ৩৯ রান।

উইকেটরক্ষক ব্যাটসম্যান ধীমান ঘোষের ব্যাট থেকে আসে ১৯ রান। আরিফুল হকের ব্যাট থেকে আসে ৪৩ রান। শেষ দিকে বিদায় নেওয়া সোহরাওয়ার্দী শুভ করেন ৫৭ রান। ৮ রানে অপরাজিত থেকে নাঈমের সঙ্গে তৃতীয় দিন ব্যাটিংয়ে নামবেন তাইজুল ইসলাম।

প্রাইম ব্যাংক সাউথ জোনের হয়ে তিনটি উইকেট দখল করেন দলপতি আবদুর রাজ্জাক। দুটি উইকেট তুলে নেন সোহাগ গাজী। আর একটি করে উইকেট পান জিয়াউর রহমান এবং নাজমুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, ২৯ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।