ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

রাহি, লিটনের পর শুভাগতর দুর্দান্ত পারফর্ম

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৭
রাহি, লিটনের পর শুভাগতর দুর্দান্ত পারফর্ম লিটন দাস/ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ম্যাচে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরির দেখা পেয়েছেন লিটন দাস। ইসলামী ব্যাংক ইস্ট জোনের তারকা এই ব্যাটসম্যান ওপেনিংয়ে নেমে ২১৯ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন। দুর্দান্ত পারফর্ম করেছেন আবু জায়েদ রাহি আর শুভাগত হোম।

জাতীয় লিগের সর্বোচ্চ উইকেট শিকারী আবু জায়েদ রাহি প্রথম দিনেই চমক দেখান। ওয়ালটন সেন্ট্রাল জোনের বিপক্ষে পাঁচ উইকেট নেন ইসলামী ব্যাংক ইস্ট জোনের এ পেসার।

দ্বিতীয় দিন ইস্ট জোনের হয়ে ডাবল সেঞ্চুরি হাঁকান লিটন। সেন্ট্রাল জোনের হয়ে ৫ উইকেট তুলে নেন শুভাগত হোম।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে প্রথম দুই দিনের খেলায় এমনই সব পারফর্ম জমিয়ে তুলেছে চারদিনের ম্যাচটি।

সেন্ট্রাল জোন আগে ব্যাট করে রাহির বোলিং তোপে ২২৪ রানে অলআউট হয়। জবাবে, লিটনের ডাবল সেঞ্চুরির পরও ৩৬৭ রানে গুটিয়ে যায় ইস্ট জোন। ইস্ট জোনের ব্যাটসম্যানদের চেপে ধরেন সেন্ট্রাল জোনের স্পিনার শুভাগত হোম। দ্বিতীয় ইনিংসে পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে সেন্ট্রাল জোন এক উইকেট হারিয়ে তুলেছে ৬৫ রান। এখনও দলটি ৭৮ রানে পিছিয়ে।

সেন্ট্রাল জোনের প্রথম ইনিংসে ৪৬ রানে অপরাজিত থাকেন দলপতি মোশাররফ হোসেন রুবেল। ৪৪ রান করেন মোহাম্মদ শরীফ। ২৬ রানে বিদায় নেন তানবীর হায়দার। ব্যাটসম্যানদের ব্যর্থতায় ২২৪ রানে শেষ হয় সেন্ট্রাল জোনের প্রথম ইনিংস। ইস্ট জোনের হয়ে রাহি ৫ উইকেট নেন। দুটি উইকেট দখল করেন সাকলাইন সজীব।

ইস্ট জোনের হয়ে ওপেনিংয়ে নেমে ২৪১ বলে ২৬টি চার আর চারটি ছক্কায় ২১৯ রান করেন লিটন দাস। এর আগে প্রথমশ্রেণির ম্যাচে লিটনের ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস ছিল ১৭৫ রানের। লিস্ট ‘এ’ ক্যারিয়ারে ইনিংস সর্বোচ্চ ১৩৯ রান করেছিলেন।

আরেক ওপেনার মেহেদি মারুফ করেন ৪১ রান। ৩৮ রানে বিদায় নেন তাসামুল হক। দলপতি অলোক কাপালি কোনো রান না করেই সাজঘরে ফেরেন। আবুল হাসানের ব্যাট থেকে আসে ৪০ রান। ৩৬৭ রানেই অলআউট হয় ইস্ট জোন।

সেন্ট্রাল জোনের হয়ে শুভাগত হোম ৫টি, তাইবুর রহমান তিনটি উইকেট দখল করেন। একটি করে উইকেট পান শহিদুল ইসলাম আর মোহাম্মদ শরিফ।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে সেন্ট্রাল জোনের ওপেনার সাইফ হাসান ৪ রানে বিদায় নেন। শামসুর রহমান ২৯ ও রাকিবুল হাসান ২৯ রানে অপরাজিত থেকে তৃতীয় দিন ব্যাটিংয়ে নামবেন। ইস্ট জোনের হয়ে একমাত্র উইকেটটি নেন ইবাদত হোসেন।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, ২৯ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।