ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

প্রতারণায় হাইকোর্টের দ্বারস্থ ‘ক্যাপ্টেন কুল’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৭
প্রতারণায় হাইকোর্টের দ্বারস্থ ‘ক্যাপ্টেন কুল’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

টিম ইন্ডিয়ার সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে বেশ কয়েক বছর ধরে ঠকিয়ে চলছিল বেসরকারি একটি মোবাইল কোম্পানি। প্রতারণার দায়ে ‘ম্যাক্স মোবিলিংক’ নামক মোবাইল কোম্পানির বিরুদ্ধে ধোনি দিল্লির হাইকোর্টে অভিযোগ দায়ের করেছেন।

একসময় এই মোবাইল সংস্থাটির ব্রান্ড অ্যাম্বাসেডর ছিলেন ‘ক্যাপ্টেন কুল’ খ্যাত ধোনি। তবে, ২০১২ সালে দু’পক্ষের চুক্তি শেষ হয়ে যায়।

তারপরেও সংস্থার বিজ্ঞাপনে ধোনিকে দেখা যাচ্ছে। নিজেদের ব্যবসা বাড়ানোর জন্য চুক্তি শেষ হয়ে যাওয়ার পরেও ধোনির নাম উদ্দেশ্য-প্রণোদিতভাবে ব্যবহার করছে সংস্থাটি। চুক্তি শেষ হওয়ার পরও ধোনির নাম পুঁজি করে ব্যবসা করায় বেশ ক্ষুদ্ধ ধোনি দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন।

ধোনি তার অভিযোগপত্রে জানান, চুক্তি নবায়ন না করেই এখনও আমার নাম ব্যবহার করে প্রতিষ্ঠানটি ব্যবসা চালিয়ে যাচ্ছে। ধোনি মামলা করার পর একটি শুনানিও হয়ে গেছে। যেখানে আদালত দু’পক্ষের চুক্তির কাগজপত্র খতিয়ে দেখার পর জানিয়ে দেয়, ব্যাপারটি পীড়াদায়ক এবং অনুচিত। এদিকে, ধোনির উপদেষ্টা সুচিন্ত চ্যাটার্জি জানিয়েছেন, ম্যাক্স মোবিলিংক ব্যবসা চালিয়ে গেলেও ধোনি সহ বাকি ক্রিকেটারদের নাম ব্যবহার করায় কোনো আর্থিক চুক্তির বিষয়টি রাখেনি।

..আদালত থেকে জানানো হয়, চুক্তি শেষ হয়ে যাওয়ার এভাবে একজন ক্রিকেটারের নাম ব্যবহার করা যায় না। মোবাইল কোম্পানিটি কোর্টের নির্দেশ মানতে বাধ্য। মোবিলিংককে পণ্য বিক্রি বন্ধ করতে নির্দেশ দিচ্ছে আদালত। আর তা অমান্য করলে যথাযোগ্য ব্যবস্থা নেওয়া হবে। ’

এ ব্যাপারে ম্যাক্স মোবিলিংকের উর্ধ্বতন কর্মকর্তাদের কারণ দর্শানোর নোটিশও দিয়েছে হাইকোর্ট।

বাংলাদেশ সময়: ০৯২৫ ঘণ্টা, ৩০ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।