ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ভারতীয় আম্পায়ারের বিরুদ্ধে ইংল্যান্ডের অভিযোগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৭
ভারতীয় আম্পায়ারের বিরুদ্ধে ইংল্যান্ডের অভিযোগ রুটের আউট হওয়ার মুহূর্ত-ছবি:সংগৃহীত

ভারতের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে আম্পায়ারের দক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান। ৫ রানে হেরে যাওয়া ম্যাচে জো রুটের এলবিডব্লিউর সিদ্ধান্তকে কেন্দ্র করে হতাশা প্রকাশ করা মরগান জানান, ইংলিশ টিম ম্যানেজম্যান্ট এ ব্যাপারে ম্যাচ রেফারির নিকট অভিযোগ জানাবে।

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে মাত্র পাঁচ রানে হেরে যায় সফরকারী ইংল্যান্ড। আর এরই সঙ্গে সিরিজে সমতা আনে ভারত।

যেখানে শেষ ওভারে জয়ের জন্য ইংলিশদের প্রয়োজন ছিল আট রান। তবে স্ট্রাইকে থাকা ইনফর্ম ব্যাটসম্যান রুটকে প্রথম বলেই এলবিডব্লিউর ফাঁদে ফেলেন জাসপ্রিত বুমরাহ। কিন্তু ভারতীয় আম্পায়ার চেতিহোদি শামসুদ্দিনের দেওয়া আউটটি টিভি রিপ্লেতে ব্যাটের কানায় লেগেছে দেখা যায়।

এর আগে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজে ডিআরএস পদ্ধতি ছিল। তবে কেনইবা টি-২০ সিরিজে নেই তার উত্তর খুঁজে পাচ্ছেন না মরগান।  
এ ব্যাপারে মরগান বলেন, ‘তৃতীয় ম্যাচের আগেই আমাদের সিরিজটি জেতার সুযোগ ছিল। আম্পায়ারের এমন বাজে ভুলের ব্যাপারে আমরা ম্যাচ রেফারির কাছে অভিযোগ করবো। আমি জানি না টি-টোয়েন্টি সিরিজে কেন ডিআরএস পদ্ধতি নেই। ’

তিনি আরও বলেন, ‘টি-২০ ম্যাচের এমন একটি সিদ্ধান্ত খেলার পুরো রঙ নষ্ট করে দেয়। যে ইনিংসে ৪০টি বল (৩৮ বল) খেলেছে, তার প্রথম বলেই এভাবে আউট হওয়াটা দুঃখজনক। তবে আশাকরি আমাদের সিরিজ জেতার এখনও সুযোগ রয়েছে। ’

এদিকে প্রশ্ন উঠেছে ব্যাটিং করার সময় বিরাট কোহলির একটি আবেদনকে নিয়েও। যেখানে ক্রিস জর্ডানের বলে এই আম্পায়ার শামসুদ্দিনই আউট দেননি। অথচ টিভি রিপ্লেতে দেখা গেছে নিশ্চিত আউট। পরের ওভারেই টাইমাল মিলসের দুই বলে ছক্কা ও চার হাঁকান ভারতীয় অধিনায়ক।

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, ৩০ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।