ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

টিম কম্বিনেশনের কারণে দলে নেই শুকতারা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০১ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৭
টিম কম্বিনেশনের কারণে দলে নেই শুকতারা আয়শা রহমান শুকতারা/ছবি: সংগৃহীত

বাংলাদেশের নারী ক্রিকেটে মারকুটে ব্যাটসম্যানদের একজন আয়শা রহমান শুকতারা। নারী দলের ওয়ানডে অভিষেক থেকে নিয়মিত মুখ হিসেবে খেলেছেন টানা ৬ বছর। অথচ অভিজ্ঞ এ ব্যাটসম্যানকে ছাড়াই বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে যাচ্ছে বাংলাদেশ দল।

চলতি মাসে দক্ষিণ আফ্রিকা সিরিজের দল থেকে বাদ পড়েন শুকতারা। জায়গা হয়নি বিশ্বকাপ বাছাইপর্বের দলেও।

নির্বাচক আতহার আলী খান টিম কম্বিনেশনের ব্যাপারটি সামনে আনলেন, ‘যখন টিম কম্বিনেশনের কথা হয়, তখন আমরা সম্ভাব্য ভালোদের বেছে নেই। তাকে কিন্তু বেশ কিছু সুযোগ দেয়া হয়েছে। আর কম্বিনেশনের কারণে অনেক অনেক সিদ্ধান্ত নেয়া হয়। ’

পর পর দুটি আসরে শুকতারা দলের বাইরে থাকলেও বাতিলের খাতায় ফেলা হয়নি বলে জানালেন আতহার, ‘আমরা কোচের সঙ্গে কথা বলেছি। এই টিমে সে নেই, তবে ভবিষ্যতে সে থাকতে পারে। সে এখনো আমাদের আলোচনায় আছে। তবে দলে ঢুকতে হলে তাকে আরো ভালো কিছু প্রমাণ করে আসতে হবে। ’

আগামী ৭-২১ ফেব্রুয়ারি শ্রীলঙ্কায় ২০১৭ ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্ব অনুষ্ঠিত হবে। বাছাইপর্বে অংশ নিতে রুমানা-জাহানারা-সালমারা দেশ ছাড়বে ৩ ফেব্রুয়ারি।

প্রতিটি দল গ্রুপের সবার সঙ্গে একবার করে খেলার সুযোগ পাবে। সেখান থেকে দুই গ্রুপের সেরা তিনটি করে দল নিয়ে হবে সুপার সিক্স। যেখানে প্রতিটি দল অন্য গ্রুপের তিন দলের মুখোমুখি হবে। সেরা ৪ দল পাবে ইংল্যান্ডে বসতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপের টিকিট। ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ সরাসরি খেলবে বিশ্বকাপ।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, ৩১ জানুয়ারি, ২০১৭
এসকে/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।