ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সুপার এইটে ইউআইইউ ও ইস্টার্ন ইউনিভার্সিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৭
সুপার এইটে ইউআইইউ ও ইস্টার্ন ইউনিভার্সিটি আন্ত:বেসরকারি বিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতার সুপার এইটে ইউআইইউ ও ইস্টার্ন ইউনিভার্সিটি

দশম ইউল্যাব ফেয়ার প্লে কাপ আন্ত:বেসরকারি বিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতা মঙ্গলবার (জানুয়ারি ৩১)  ইউআইইউ এর মুখোমুখি হয় আইইউবিএটি ও ইস্টার্ন ইউনিভার্সিটির বিপক্ষে মাঠে নামে সাউথ ইস্ট ইউনিভার্সিটি। ম্যাচ দুটি অনুষ্ঠিত হয় মোহাম্মদপুরে ইউল্যাবের নিজস্ব ক্রিকেট গ্রাউন্ডে।

দিনের প্রথম ম্যাচে টসে জিতে ইউআইইউ প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। ইউআইইউ ১০ উইকেট হারিয়ে ১৮.৪ ওভারে ৯৬ রান সংগ্রহ করে।

তানভীর দলের পক্ষে  ১৯ বলে ২৪ রান করেন। বল হাতে ইউআইইউ এর কবির, আরমান ও আনসারি তিনটি করে উইকেট নেন। জবাবে আইইউবিএটি সব উইকেট হারিয়ে ১৮.২ ওভারে মাত্র মাত্র ৬১ রান করে। ৩৫ রানের জয় পায় ইউআইইউ। ম্যাচ সেরা হন ইউআইইউ এর আনসারি।
 
অপর ম্যাচে ইস্টার্ন ইউনিভার্সিটি ৬ উইকেটে হারিয়ে দেয় সাউথ ইস্টকে। টস জিতে সাউথ ইস্ট প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। ১০ উইকেট হারিয়ে ১৯.৩ ওভারে তারা স্কোরবোর্ডে ৯৯ রান তোলে। ১০০ রানের টার্গেটে খেলতে নেমে ইস্টার্ন ইউনিভার্সিটি ১ ওভার বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায়।

ইস্টার্ন ইউনিভার্সিটির শৌমিক মাত্র ৩ রান দিয়ে ৫ উইকেট তুলে নেন ও রিফাত ৫৫ বলে ৫২ রান করে ম্যাচসেরার পুরস্কার জিতে নেন।  

আগামী ২-৩ ফেব্রুয়ারী একই গ্রাউন্ডে সুপার এইট পর্ব অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ৯টায় স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির এর মুখোমুখি হবে ইউআইইউ এবং দুপুর দেড়টায় ইউল্যাব এর মুখোমুখি হবে ইস্টার্ন ইউনিভার্সিটি। পরদিন গ্রীন ইউনিভার্সিটির মুখোমুখি হবে আইইউবি ও স্টেট ইউনিভার্সিটির মুখোমুখি হবে এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটি।
 
এবারের আসরে অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলো হচ্ছে- নর্থ সাউথ ইউনিভার্সিটি, ব্র্যাক ইউনিভার্সিটি, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ, ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেজ এগ্রিকালচার অ্যান্ড টেকনোলোজি, ইস্টার্ন ইউনিভার্সিটি, সাউথ ইস্ট ইউনিভার্সিটি, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ,  গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ এবং টুর্নামেন্টের আয়োজক স্বাগতিক ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)।

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে অনুষ্ঠিত একমাত্র ক্রিকেট প্রতিযোগিতা হিসেবে ইউল্যাব ফেয়ার প্লে কাপ ইতিমধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। এ টুর্নামেন্টে সব রকম কারিগরি সহায়তা দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক এবং প্রতিযোগিতায় ইতিবাচক মনোভাব সৃষ্টির লক্ষ্যে আয়োজিত হয় ইউল্যাব ফেয়ার প্লে কাপ। ২০০৬ সাল থেকে প্রতি বছর সফলতার সাথে ফেয়ার প্লে কাপ আয়োজন করছে বিশ্ববিদ্যালয়টি।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, ৩১ জানুয়ারি ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।